ISL-এ ইস্টবেঙ্গলকে ফেভারিট মানতে নারাজ মোহনবাগান কোচ! গুরুত্ব দিচ্ছেন না লাল হলুদ অধিনায়ক ও কোচ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আর মাত্র একটি সপ্তাহের অপেক্ষা। তারপরেই ২১শে সেপ্টেম্বর আরম্ভ হয়ে যাবে ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2023/24) দশম মরশুম। আসন্ন লিগ শুরু হওয়ার আগে দল গঠনের বাজারে প্রত্যেকটি দলই নিজেদেরকে বাড়তি গুরুত্ব দিয়েছে এবং শক্তি এবং দুর্বলতা বুঝে দল গঠনের কাজ করেছে। বুধবার দুপুরে কলকাতায় আসন্ন আইএসএলের ১২টি দলের মধ্যে ৭ টি দলের কোচ ও কিছু তারকা ফুটবলারকে সংবাদমাধ্যমের সামনে উপস্থিত করানো হয়েছিল।

২১ তারিখ আইএসএল শুরু হওয়ার আগে এই বিশেষ ইভেন্টে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ইস্টবেঙ্গল ও মোহনবাগান কোচ। সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের পঞ্চম আইএসএলে এই নতুন দলের কোচ হিসেবে নামার আগে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত। ডুরান্ডের ফাইনাল হারের আফসোস কাটিয়ে এখন পরবর্তী টুর্নামেন্টের লাল হলুদ জনতাকে স্বস্তি দেওয়াই তার কাজ।

অভিযান শুরু করার আগে তিনি জানিয়ে গেলেন যে দলকে নিয়ে তিনি যথেষ্ট আশাবাদী এবং আইএসএল অভিযান শুরুর জন্য উত্তেজিত হয়ে রয়েছেন। শতবর্ষ প্রেরণা ইস্টবেঙ্গলের সমর্থকদের আকাঙ্ক্ষা, উত্তেজনা এবং প্রত্যাশাগুলো বুঝতে শুরু করে দিয়েছেন নতুন ইস্টবেঙ্গল কোচ। আগে বলে গেলেন যে ভক্তদের জন্যই দলের সবাই নিজের সেরাটা দেবে।

তুলনায় বেশ কিছুটা ফুরফুরে ছিলেন মোহনবাগান সুপারজায়ান্টস কোচ জুয়ান ফেরান্দো। সংবাদ মাধ্যমের সামনে এসে জানিয়ে গেলেন যে আসন্ন আইএসএলে শুরু থেকে নয় দশটা দল লড়াইয়ে থাকবে। গতবারের চ্যাম্পিয়ন ফেভারিটদের প্রসঙ্গে এফসি গোয়া, মুম্বাই সিটি এফসি, এবং ওড়িশা এফসির নাম নিলেন। ডুরান্ডে মোহনবাগানকে চাপে ফেলে দেওয়া ইস্টবেঙ্গলের নামটা সযত্নে এড়িয়ে গেলেন। এমন ঘটনার পর প্রশ্ন উঠতেই পারে যে তাহলে কি মাইন্ড গেমটা এখন থেকেই খেলা শুরু করে দিয়েছেন সবুজ মেরুণ কোচ।

আরও পড়ুন: কলকাতায় কোহলি, পুনেতে নেইমার! দেখবেন কাকে? জানুন কবে একসাথে ভারত কাঁপাবেন দুই তারকা

এইসব বিষয় নিয়ে অবশ্য বেশি ভাবতে নারাজ ইস্টবেঙ্গলের অধিনায়ক ক্লিয়েটন সিলভা। গত বছর ইস্টবেঙ্গল সমর্থকদের নয়নের মণি ছিলেন। এই বছর ডুরান্ডে শোচনীয় পারফরম‍্যান্স করেছেন। প্রস্তুতি ম্যাচে হায়দারাবাদ এফসির বিরুদ্ধে পেনাল্টি নষ্ট করেছেন। তবু দলে আসা নতুন ফুটবলার, নতুন কোচিং স্টাফদের নিয়ে ভালো পারফরম‍্যান্স করার ব্যাপারে আশাবাদী তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর