কলকাতায় কোহলি, পুনেতে নেইমার! দেখবেন কাকে? জানুন কবে একসাথে ভারত কাঁপাবেন দুই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইউরোপিয়ান ফুটবলের মায়া কাটিয়ে সৌদি আরবের লিগে খেলতে আসার পর থেকে সকলের মনে একটা আশা ছিল। ২০২৩-২৪ ফুটবল মরশুমে আপাতত শেষবারের মতো কোনো ভারতীয় ক্লাব এএফসি চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণ করছেন এবং সৌভাগ্যক্রমে গ্রুপ বিন্যাসের সময়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব আল ম্যাচের যদি তাদের সঙ্গে একই গ্রুপে থাকে, তাহলে পর্তুগিজ মহতারকার ভারতে আসা নিশ্চিত হয়ে যাবে। কিন্তু শেষপর্যন্ত তেমনটা হয়নি।

সম্ভাবনা পুরো মাত্রায় ছিল কিন্তু শেষ পর্যন্ত দেখা যায় রোনাল্ডোর আল-নাসারের বদলে এই মরশুমের শুরুতে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে দলে নেওয়া ক্লাব আল হিলাল আসছে ভারতের মাটিতে ভারতের চ্যাম্পিয়ন ক্লাব মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে। পুনের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে মাঠে নামার কথা ব্রাজিলিয়ান তারকার দলের।

   

neymar brazil

আজ এএফসি ওই ম্যাচের সূচি ঘোষণা করল। দেখা যাচ্ছে যে নেইমারের ক্লাব ভারতে মুম্বাই সিটি এফসির মুখোমুখি হতে আসছে নভেম্বর মাসের ৬ তারিখে। সন্ধ্যা ৭:৩০ থেকে চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচটি আরম্ভ হবে। খুব স্বাভাবিকভাবেই বঙ্গে বসবাসকারী ব্রাজিলপ্রেমীরা একদিনের জন্য নিজেদের প্রিয় তারকাকে দেখতে যেতে চাইবেন পুনের উদ্দেশ্যে।

আরও পড়ুন: ধোনি, কোহলিও পারেননি অধিনায়ক হয়ে, এমনই অবিশ্বাস্য রেকর্ড গড়লেন বুমরা! বার্তা দিলেন BCCI-কে

তবে বঙ্গ ক্রীড়াপ্রেমীদের ক্ষেত্রে এই ব্যাপারে বাঁধ সেধেছে একটি ঘটনা। যেই সময় নেইমারের ক্লাব ভারতে আসে সেই সময় চলবে ক্রিকেট বিশ্বকাপ। আর নেইমারদের মাঠে নামার ঠিক একদিন আগে অর্থাৎ নভেম্বর মাসের ৫ তারিখ, রবিবার কলকাতার মাটিতে বিরাট কোহলি রোহিত শর্মারা মাঠে নামবেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

আরও পড়ুন: দ্বিতীয়বার পিতা হতে চলেছেন নেইমার! গোটা ফুটবল বিশ্ব শুভনন্দন জানাচ্ছে ব্রাজিল তারকাকে

পরপর দুই দিন এত বড় দূরত্বে দুই ম্যাচ মাঠে বসে দেখার ব্যাপারটা কার্যত অসম্ভব। তাই বঙ্গ ক্রীড়াপ্রেমীদের হয়তো শেষ পর্যন্ত বিরাট কোহলি এবং নেইমার জুনিয়রের মধ্যে একজনকে বেছে নিতে হবে। ২০১১ ওডিআই বিশ্বকাপে ভারতীয় দল ইডেন গার্ডেন্স এখনো ম্যাচ খেলেনি। তাই খুব স্বাভাবিকভাবেই বোঝা যায় যে এতদিন পরে বিশ্বকাপের মঞ্চে বিরাট কোহলিদের ইডেনে নামতে দেখার জন্য কতটা আগ্রহী হয়ে থাকবেন দর্শকরা। আবার বিশ্ব ফুটবলের সেরা মহা তারকাদের মধ্যে একজন ভারতের মাটিতে আসছেন এবং ভবিষ্যতে তার পক্ষে আর আসা সুযোগ হবে কিনা, সেই নিয়ে ঘোরতর সন্দেহ রয়েছে। কোহলি এবং নেইমারের মধ্যে শেষপর্যন্ত ক্রীড়াপ্রেমীরা কাকে বেছে নেয়, তা দেখার অপেক্ষায় আমরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর