‘শাহজাহান মার্কেট’ থেকে এক ব্যক্তিকে গাড়িতে তুলে নিয়ে গেল CBI, কে তিনি? চাপ বাড়ছে নেতার!

   

বাংলা হান্ট ডেস্কঃ তদন্তভার হাতে নেওয়ার পর থেকেই সন্দেশখালি কাণ্ডে কড়া অ্যাকশনে CBI. ইতিমধ্যেই এই মামলায় শাহজাহানের (Sheikh Shahjahan) ভাই সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ রবিবার ফের অ্যাকশনে সিবিআই। সূত্রের খবর, এদিন আজ রবিবার সন্দেশখালির সরবেড়িয়ায় একটি বাজারে অভিযান চালান গোয়েন্দারা। সেখান থেকেই একজনকে তুলে নিয়ে যান আধিকারিকরা। কে সেই ব্যক্তি?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সরবেড়িয়ার সেই বাজারে ঢুকে বেশ কয়েকজন দোকানদারের সঙ্গে কথা বলেন আধিকারিকরা। এরপর শাহজাহান মার্কেটের অদূরে অবস্থিত একটি মুদিখানার মালিককে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এরপরই তাকে আটক করে গাড়িতে তোলা হয়। জানা গিয়েছে ওই ব্যবসায়ীকে নিয়ে কলকাতার উদ্দেশে রওনা দেয় CBI.

জানা গিয়েছে, ওই মুদিখানার দোকানের মালিকের নাম শাহাবুদ্দিন মোল্লা। গত ৫ জানুয়ারি ইডি পেটানোর ঘটনার দিন ঠিক কী কী ঘটেছিল, সেই সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। ইডি হামলার দিন যে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ইডির সঙ্গে ছিলেন, তাদের নিয়ে এদিন সরবেড়িয়ায় যায় সিবিআই।

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসের ৫ তারিখ রেশন দুর্নীতির তদন্তে নেমে সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। তবে তল্লাশি তো দূর, উল্টে শাহজাহানের অনুগামীদের হাতে মার খেয়ে এলাকাছাড়া হয় ইডি। সেই ঘটনার ৫৫ দিন পর সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে গ্রেফতার করে রাজ্য পুলিশ।

cbi team in minakhan brick field

আরও পড়ুন: সাগরে সাইক্লোন! দোলের দিন ৪০ কিমি বেগে উঠবে ঝড়, কোন কোন জেলায় সতর্কতা? আবহাওয়ার খবর

ইডির উপর হামলার ঘটনায় কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়েছিল রাজ্য পুলিশ। পরে হাইকোর্টের নির্দেশে এই ঘটনার তদন্তভার যায় সিবিআই এর হাতে। ৫ই জানুয়ারির গবাই এখনও পর্যন্ত এই ঘটনায় ১১ জনকে গ্রেফতার করেছে সিবিআই। তাদের হেফাজতেই রয়েছেন শেখ শাহজাহান।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর