হঠাৎ শুরু তল্লাশি! ১২টি দল নিয়ে শহর কলকাতা দাপিয়ে বেড়াচ্ছে ইডি! কী কারণে এই অভিযান?

   

বাংলা হান্ট ডেস্ক : হঠাৎই শহর জুড়ে তৎপর কেন্দ্রীয় সংস্থা।নতুন কিছুর কি হদিশ পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (enforcement directorate)? আজ মঙ্গলবার হঠাৎ করেই শহরজুড়ে তল্লাশি শুরু করেছে ইডি আধিকারিকদের একাধিক দল।

বিশেষ সূত্রে খবর সিজিও কমপ্লেক্স থেকে বের হয়ে ইডি-র মোট ১২টি দল অভিযান চালাচ্ছে কলকাতা ও তার আশেপাশের এলাকায়। এখনও পর্যন্ত খবর, আনন্দপুর, ট্যাংরা, আলিপুর, নিউ আলিপুর, হেস্টিংস, বজবজ, মহেশতলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি।

হঠাৎ কেন এই তৎপরতা, কোন তদন্ত সূত্রে এই অভিযানে নেমেছে ইডি তা এখনও স্পষ্ট নয়। সম্প্রতি ইনকাম ট্যাক্স যে অভিযান চালিয়েছিল তাতে বেশ কয়েকটি জায়গায় বিপুল নগদ টাকার সন্ধান পাওয়া গিয়েছিল। সেখান থেকে কিছু খবর পেয়েই মঙ্গলবারের অভিযানে বেরিয়েছে ইডি, এমনই মনে করছে ওয়াকিবহাল মহল।

ed

বাংলার বুকে ইডির অভিযান মানেই নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বিষয় মাথায় আসে সবার আগে। এর আগে একই দিনে কুন্তল ঘোষ ও হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি। নিয়োগ দুর্নীতির জাল এতটাই ছড়ানো ও নিবিড় এই অভিযানের সঙ্গে তার যে সম্পর্ক নেই তা জোর দিয়ে বলা সম্ভব নয়। মঙ্গলবারের এই অভিযানের কী ফল প্রকাশ্য আসে তাই এখন দেখার।

আজ, সকাল সাড়ে ৬টা নাগাদ কেন্দ্রীয় বাহিনী নিয়ে ইডি আধিকারিদের ওই দল অভিযানে বেরোয়। ট্যাংরা শিল্পতালুকের একটি অফিসে ঢোকেন আধিকারিকরা। ঠিক তার পরেই আলিপুরে পৌঁছন ৫ জন আধিকারিকের একটি দল। একটি ফ্ল্যাটে তল্লাশি করেন তাঁরা। এরপর ১০ নম্বর আলিপুর রোডে একটি গেস্ট হাউজেও যান তাঁরা। বেশ কিছুদিন আগে অনলাইন গেমিং অ্যাপ এবং নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ পেয়ে শহরে ইডির টিম অভিযান চালিয়েছে। কোটি কোটি টাকা নগদ উদ্ধার করেছে তাঁরা। এবারও কি নতুন করে অর্থের খোঁজ করতে শহরে অভিযান?‌ উঠছে প্রশ্ন।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর