বুধে ED দফতরে নাকি I.N.D.IA জোট এর বৈঠকে! কোথায় যাচ্ছেন অভিষেক? জানা গেল গোপন তথ্য

   

বাংলা হান্ট ডেস্কঃ বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। বর্তমানে শাসক-বিরোধী সকলেই জোর প্রস্তুতিতে ব্যস্ত। বুধবার, দিল্লিতে এনসিপি (NCP) প্রধান শরদ পাওয়ারের বাসভবনে, প্রথমবার বিরোধীদের জোট INDIA-র সমন্বয় কমিটির বৈঠকে বসতে চলেছে। সেই কমিটির সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। বৈঠকে উপস্থিত থাকার কথা তারও। সকলের নজর যখন হাইভোল্টেজ বুধে, তখনই আরেক কাণ্ড।

ঘটনাচক্রে ১৩ সেপ্টেম্বর বুধবারই নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (ED)। আর এই নিয়েই শোরগোল রাজ্য তথা গোটা দেশে। সকলের মনে এখন একটাই প্রশ্ন বুধবার কোথায় যাবেন অভিষেক? ইডি দফতরে নাকি বিরোধী জোটের বৈঠকে!

এরই মধ্যে একটি সূত্র মারফত জানা যাচ্ছে, আগামীকাল ফের ইডির মুখোমুখি হতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠকের বদলে সিজিও কমপ্লেক্সেই ঢুকবেন তিনি। এর আগেও তদন্তে সহযোগিতা করার কথা শোনা গিয়েছে নেতার মুখে। এবারেও তিনি ইডির সঙ্গে সহযোগিতা করবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: বিলম্বিত মুখ্যমন্ত্রীর বিদেশযাত্রা! দুই ঘণ্টা বিমানবন্দরেই আটকে রইলেন মমতা

প্রসঙ্গত, ইতিমধ্যেই অভিষেককে তলব নিয়ে কেন্দ্রীয় সংস্থাকে তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার এই বিষয়ে মমতা বলেন, ‘অভিষেককে ওরা সব দিক থেকে বিরক্ত করে কখনও নিম্ন আদালতে যেতে হয়, কখনও উচ্চ আদালতে যেতে হয়। কখনও হাইকোর্টে কখনও সুপ্রিমকোর্টে যেতে হয় বিচার পেতে। কোনও তথ্যপ্রমাণ ছাড়াই অকারণে হেনস্থা। আর কিছুই না। ‘

abhishek banerjee

আরও পড়ুন: দুবাই সহ বিদেশে একাধিক বাড়ি! ১০০০ কোটি প্রতারণার অভিযোগে কুণালকে গ্রেফতার করল ED

ইডি তলবের প্রসঙ্গে নিজেই জানান অভিষেক। নিজের টুইটার হ্যান্ডেলে নেতা লেখেন, ‘ ১৩ সেপ্টেম্বর দিল্লিতে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র কো অর্ডিনেশেন কমিটির প্রথম বৈঠক। ওই কমিটির একজন সদস্য আমি। আর কী আশ্চর্যও ওই একই দিনে আমাকে হাজিরা দেওয়ার নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। এই মাত্র সেই নোটিস আমার কাছে এসে পৌঁছল। বলতে বাধ্য হচ্ছি, ৫৬ ইঞ্চির ছাতির কাপুরুষত্ব আর অস্বস্তি দেখে আমি বিস্মিত।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর