দুবাই সহ বিদেশে একাধিক বাড়ি! ১০০০ কোটি প্রতারণার অভিযোগে কুণালকে গ্রেফতার করল ED

   

বাংলা হান্ট ডেস্কঃ গতবছর থেকে রাজ্যে একের পর এক দুর্নীতির পর্দাফাঁস হয়েছে। গ্রেফতার হয়েছে রাজ্যের তাবড় তাবড় নেতা থেকে শুরু করে আরও অনেকে। এবার কল সেন্টার প্রতারণা চক্রে (Call Center Fraud Case) আরও একজনকে গ্রেফতার করল ইডি। সম্প্রতি কল সেন্টার প্রতারণা চক্রের কিংপিনের ১৫০ কোটি টাকার সম্পত্তির হদিশ পেয়েছিল গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর এবার গ্রেফতার।

আন্তর্জাতিক কল সেন্টার মামলায় গতকালই কুণাল গুপ্তাকে (Kunal Gupta) গ্রেফতার করেছে ইডি (ED)। সোমবার তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়ে বিশেষ ইডি আদালতের দ্বারস্থ হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রায় এক হাজার কোটি টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন কুণাল। এর আগে এই একই মামলায় তাকে গ্রেফতার করেছে CDI ও রাজ্য পুলিশ।

আগস্ট মাসের শেষে এই কুণালের অফিস ও তার সংস্থার প্রাক্তন কর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। যেখান থেকে বেশ কিছু তথ্য উঠে আসে। সেই থেকে গুপ্তাবাবুর বিশাল পরিমাণ সম্পত্তির হদিস পায় তদন্তকারীরা। এখানেই শেষ নয়, জানা যায় দুবাই সহ নানান দেশে তার একাধিক বাড়ি সম্পত্তি রয়েছে।

আরও পড়ুন: হাত গুটিয়ে নিল রাজ্য! বঙ্গে ৭টি রেল ওভার ব্রিজ বানানোর টাকা একাই দেবে কেন্দ্র

দুর্নীতির কালো টাকার একটা বড় অংশ বিদেশে পাচার করা হয়েছে বলে ধারণা ইডি অফিসারদের।
কুণাল গুপ্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আগে তলব করেছিল CDI। যদিও সেই সময় তিনি জানান, তাকে হাইকোর্টে হাজিরা দিতে হবে। তাই তিনি তদন্তকারীদের কাছে হাজির হতে পারবেন না।

kunal gupta

আরও পড়ুন: ঘূর্ণাবর্তের হুঙ্কার! বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের এই ৯ জেলায়, জারি হলুদ সতর্কতা

যদিও কুণালের এই ফন্দি দ্রুত ফাঁস হয়ে যায়। আদালত জানায় তার আদালতে হাজিরা দেওয়ার কথা নেই। এরপর কুণাল বাধ্য হাজিরা দেন। তখন তাকে গ্রেফতার করে সিআইডি। এরপর রবিবার প্রেসিডেন্সি জেলে গিয়ে তাকে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে ইডিও। ইডির দাবি, জেলে বসেই প্রতারণাচক্র চালাচ্ছিলেন কুণাল। প্রায় ১০০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর