বড় খবর: জন্মদিন শেষ হতে না হতেই অভিষেক ব্যানার্জীকে সমন পাঠালো ED, এইদিন দিতে হবে হাজিরা

   

বাংলা হান্ট ডেস্কঃ জন্মদিনের রেশ কাটতে না কাটতেই হাতে ইডির (ED) নোটিশ। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ফের তলব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির। তবে ঠিক কোন মামলায় তাকে তলব করা হয়েছে তা এখনো জানা যায়নি।

সূত্র মারফত খবর, আগামী ৯ নভেম্বর বৃহস্পতিবার নেতাকে সমন পাঠিয়েছে ইডি। সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অভিষেক বন্দ্যোপাধ্যায় এই তদন্তে যোগ দেবেন। তবে কোন সময়ে বা কোন মামলায় নেতার ডাক পড়ল সেই বিষয়ে কোনও তথ্য এখনও সামনে আসেনি। উল্লেখ্য, গতকাল ৭ই নভেম্বরই জন্মদিন ছিল নেতার।

প্রসঙ্গত, এর আগেও একাধিকবার ইডি-সিবিআই এর ডাক পেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে গত ৩ অক্টোবর তাকে স্কুল নিয়োগ কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি। যদিও সেই সময় তৃণমূলের ধরনা কর্মসূচী নিয়ে দিল্লিতে ব্যস্ত ছিলেন নেতা। সেই কারণে সেই সময় ইডির মুখোমুখি হননি তিনি।

আরও পড়ুন: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়ে স্থগিতাদেশ! সুপ্রিম নির্দেশে ঘুম উড়ল ২০১৪-র TET পরীক্ষার্থীদের

সেই সময় নিজের এক্স হ্যান্ডেল থেকে টুইট করে নেতা লিখেছিলেন, ” পশ্চিমবঙ্গের বঞ্চনার বিরুদ্ধে এবং ন্যায্য পাওনার জন্য লড়াই অব্যাহত থাকবে। পৃথীবির কোনো শক্তিই জনগণ এবং তাদের মৌলিক অধিকারের জন্য লড়াই করার জন্য আমার উৎসর্গকে বাধাগ্রস্ত করতে পারবে না। বিক্ষোভে যোগ দিতে আমি আগামী ২রা ও ৩রা অক্টোবর দিল্লিতে থাকব।”

abhishek ed

সরাসরি এজেন্সিকে চ্যালেঞ্জ ছুড়ে বলেছিলেন, “যদি থামাতে পারো থামাও। ” এরপর কেটে গিয়েছে বেশ কিছুদিন। পুজোর মধ্যে নেতাকে তলব করা যাবেনা বলে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সেই সময় পুজো পেরোতে না পেরোতেই ফের এল তলব।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর