ইডেনে আচমকাই অগ্নিকান্ড! পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে দমকল, বিশ্বকাপের আগে চিন্তায় ক্রিকেটপ্রেমীরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বাকি আর মাত্র দেড় মাস। তারপরেই ভারতের মাটিতে আরম্ভ হয়ে যাবে ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) লড়াই। ৫০ ওভারের ফরম্যাটে শ্রেষ্ঠত্বর শিরোপা ছিনিয়ে নেওয়ার জন্য একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হবে বিশ্বের সেরা ক্রিকেট খেলিয়ে দেশগুলি। এবারের টুর্নামেন্টে বেশ কয়েকটি হাইভোল্টেজ ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়াম। কিন্তু সেই টুর্নামেন্ট আয়োজনের আগে দেখা গেল একটি বিপত্তি।

বুধবার মাঝরাতে শর্ট সার্কিটের কারণে ইডেনের ড্রেসিংরুমে আচমকাই অগ্নিকাণ্ড ঘটেছে। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি এবং খুব বড় কোন ক্ষতি হয়নি। কিন্তু এই ঘটনা দেখে বাংলার ক্রিকেট সমর্থকরা স্টেডিয়ামে ম্যাচ দেখতে যাওয়া নিয়ে এমনকি প্লেয়ারদের সুরক্ষা নিয়ে চিন্তিত হয়ে পড়ছে।

   

যদিও এই ঘটনার পর বৃহস্পতিবার সিএবি সভাপতি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে আচমকাই এমন ঘটনা ঘটায় সকলেই একটু ভয় পেয়ে গিয়েছিলেন এবং অস্বস্তিতে ছিলেন তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে। মূল বিশ্বকাপের সময় এমন কোন ঘটনা দেখা যাবে না এবং এই ঘটনা বিশ্বকাপের প্রস্তুতিতে কোনও প্রভাব ফেলবে না।

eden wc

আরও পড়ুন: লঙ্কার থেকেও বেশি অগ্নিমূল্য ইডেনের বিশ্বকাপ টিকিট! পূজোর মরশুমে হতাশ বঙ্গ ক্রিকেটপ্রেমীরা

তিনি আরও জানিয়েছেন যে এই পরিস্থিতির আজ পাওয়া মাত্র খবর দেওয়া হয়েছিল দমকল বাহিনীকে। খুব দ্রুতই দুটি দমকল চলে আসে পরিস্থিতি সামলে নিতে। তাদের তৎপরতায় আগুন আর বেশিদূর এগোতেই পারেনি এবং সঙ্গে সঙ্গেই সেটিকে নিয়ন্ত্রণে এনে ফেলা হয়। বিশ্বকাপের জন্য ইডেন সংস্কারের কাজ যারা করছিলেন প্রথমে তাদের নজরে এসেছিল এই ঘটনা বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: মোদীর হাত মাথা থেকে উঠতেই চূড়ান্ত ব্যর্থ এই ক্রিকেটার! বিশ্বকাপে আর পাবেন না সুযোগ

আসন্ন ওডিআই বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের পাশাপাশি আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ আয়োজন করবে ইডেন। ভারত এবং পাকিস্তান যদি সেমিফাইনালে একে অপরের মুখোমুখি হয় তাহলে সেই হাইভোল্টেজ ম্যাচটিও কলকাতার মাটিতেই হবে। ২০১১ সালে সংস্কারের কারণে ভারতের কোন ম্যাচ আয়োজন করতে পারেনি ইডেন। এবার সেই আফসোস পুষিয়ে দেবে সিএবি, এমনটাই সকলের ধারণা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর