সবাইকে মেজাজ দেখিয়ে বেড়াতেন, একমাত্র মিঠুনই আচ্ছা করে জব্দ করেছিলেন রাজ কুমারকে

বাংলাহান্ট ডেস্ক: অত্যন্ত ঠোঁটকাটা স্বভাবের জন্য বলিউডে পরিচিত ছিলেন রাজ কুমার (Raaj Kumar)। পুলিসের চাকরি ছেড়ে অভিনয়ে পা রেখেছিলেন তিনি। স্বভাবেই থেকে গিয়েছিল রোয়াব। বড় তারকা থেকে নামী পরিচালক প্রযোজক, রেয়াত করতেন না কাউকেই। কথায় কথায় বক্রোক্তি আর অপমানের জন্য প্রায় সকলেই এড়িয়ে চলতেন রাজ কুমারকে। কিন্তু তিনি জব্দ হয়েছিলেন একমাত্র মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) কাছে।

আশির দশকের বলিউডের সুপারস্টার ছিলেন রাজ কুমার। নায়কোচিত সব গুণই ছিল তাঁর মধ্যে। ছিল শুধু একটাই বিরাট দোষ, তাঁর অহংকারী এবং অভদ্র স্বভাব। সে সময়ে হেন কেউ হয়তো নেই যাকে তিনি অপমান করেননি। এমনকি মিঠুন, যিনি তখন সবে সবে জনপ্রিয়তা পেতে শুরু করেছিলেন, তাঁকেও মুখের উপরে কটু কথা বলেছিলেন রাজ কুমার। কিন্তু বদলে মিঠুন যা করেছিলেন তাতে উচিত শিক্ষা হয়েছিল অভিনেতার।

   

Mithun chakraborty once slammed raaj kumar

১৯৮৯ সালে ‘গলিয়ো কা বাদশা’ ছবিতে মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল রাজ কুমারকে। সঙ্গে ছিলেন হেমা মালিনী, পুনম ঢিলোঁ, স্মিতা পাটিলের মতো একাধিক নায়িকা। ছবিতে মিঠুন ছিলেন একটি ছোট চরিত্রে। সে সময়ে মিঠুন পরিচিতি পেতে শুরু করেছেন সবে। সাত বছর ধরে স্ট্রাগল করার পর ‘ডিস্কো ডান্সার’ তাঁকে এনে দিয়েছিল কাঙ্খিত সাফল্য।

আরও পড়ুন: উচ্ছেবাবু-ডোডো এখন অতীত, টেলিপাড়ায় হাজির নয়া ‘ক্রাশ’! ‘ইচ্ছে পুতুল’-এর নতুন নায়ককে চেনেন?

তবুও এত বড় তারকাদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে ছোট চরিত্রেও রাজি হয়ে গিয়েছিলেন মিঠুন। সেই মতো শুরু হয় শুটিং। কিন্তু রাজ কুমার সেটে আসার কিছুক্ষণ পরেই হঠাৎ মাঝপথে বন্ধ করে দেন শুট। বিরক্তি দেখিয়ে তিনি বলেছিলেন, চরিত্র যত ছোটই হোক না কেন, কোনো নামজাদা অভিনেতাকে নেওয়া উচিত ছিল। উঠতি অভিনেতাকে নেওয়া ঠিক হয়নি।

আরও পড়ুন: তার নাচ একাই বাড়ায় ডান্স বাংলা ডান্সের TRP, মিঠুনের খুনসুটির সঙ্গী হাম্পটির আসল নাম জানেন?

রাজ কুমারের মন্তব্য মিঠুনের কানে পৌঁছাতে স্বাভাবিক ভাবেই আহত হন তিনি। রাজ কুমারের সঙ্গে সামনাসামনি কথা বলতে চলে যান তিনি। অভিনেতার মুখোমুখি দাঁড়িয়ে মিঠুন বলেছিলেন, তিনি যদি এভাবেই তরুণ অভিনেতাদের অপমান করতে থাকেন, তাহলে আর কোনো তরুণ অভিনেতাই তাঁর সঙ্গে কাজ করতে রাজি হবে না। উত্তরে ডাঁট দেখিয়ে রাজ কুমার বলেছিলেন, মিঠুন চিরদিন স্ট্রাগলই করে যাবেন। নায়ক আর হতে পারবেন না।

এরপরেই গল্পে আসে টুইস্ট। পরিচালক হঠাৎ বুদ্ধি করে ছবির পোস্টারে মিঠুনের ছবিটি বড় করে নায়ক রাজ কুমারের ছবি ছোট করে দেন। বক্স অফিসে ফ্লপ হলেও ডিস্কো ডান্সার মিঠুনের ছবি দেখেই হলে এসেছিলেন দর্শকরা। উল্লেখ্য, এটাই একমাত্র ছবি যার পোস্টারে নায়কের তুলনায় ছোট চরিত্রের অভিনেতার ছবি বড় ছিল। আর মিঠুন? পরবর্তীতে অন্যতম বড় সুপারস্টার হয়ে রাজ কুমারের দর্প চূর্ণ করে দিয়েছিলেন তিনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর