ভোটের মুখে বড় ধাক্কা! দিলীপ ঘোষের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নির্বাচন কমিশনের!

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা নির্বাচনের প্রার্থী হিসেবে নাম ঘোষণার পর থেকেই শিরোনামে দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দিন কয়েক আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বিতর্কিত মন্তব্য করে আলোচনার কেন্দ্রে চলে এসেছিলেন তিনি। বিজেপি (BJP) নেতার মন্তব্যের তীব্র নিন্দা করার পাশাপাশি তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগও করেছিল তৃণমূল শিবির।

   

এই ঘটনার প্রেক্ষিতে জেলা শাসকের কাছ থেকে রিপোর্ট তলব করে কমিশন (ECI)। জেলা শাসক রিপোর্ট পাঠানোর পর দিলীপকে শো-কজ করা হয়। কমিশনের পাশাপাশি বিজেপি-র তরফ থেকেও কারণ দর্শাতে বলা হয়। জানা যায়, কমিশনের (Election Commission of India) কাছে পাঠানো চিঠিতে দিলীপ লিখেছিলেন, কাউকে ব্যক্তিগত হেনস্থা করতে তিনি কোনও কথা বলেননি। তাঁর বক্তব্যের একটি অংশ তুলে ধরে তাঁকে কাঠগড়ায় তোলা হচ্ছে বলেও দাবি করেন তিনি।

শুধু তাই নয়, দলের তরফ থেকে কারণ দর্শানোর চিঠি পেয়ে নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশও করেছিলেন দিলীপ। এদিকে দিলীপের জবাবের চিঠি নির্বাচন কমিশনের সদর দফতরে পাঠিয়ে দেয় কলকাতা অফিস। এরপর থেকেই তাঁর বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হয় সেদিকে নজর ছিল সকলের।

আরও পড়ুনঃ শাহজাহানকে হেফাজতে নিতে তৎপর ED, সোম সকালেই বড় পদক্ষেপ কেন্দ্রীয় এজেন্সির!

সোমবার দুপুরে জানা গেল, বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থীকে সতর্ক করেছে নির্বাচন কমিশন। সেই সঙ্গেই সেন্সরও করা হয়েছে তাঁকে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে এই বিষয়ে জানানো হয়েছে বলে খবর। জানা যাচ্ছে, ভবিষ্যতে এই ধরণের মন্তব্য থেকে দিলীপ ঘোষকে বিরত থাকার কথা বলা হয়েছে।

dilip ghosh

সূত্র মারফৎ জানা যাচ্ছে, রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে একাধিক বিতর্কিত মন্তব্য করার জন্যই দিলীপকে সেন্সর করার পদক্ষেপ গ্রহণ করেছে কমিশন। কারণ দর্শানোর নোটিশ পাঠানোর পর বিজেপি প্রার্থী যে উত্তর দিয়েছিলেন তার ওপর ভিত্তি করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। মহিলাদের উদ্দেশে এই ধরণের মন্তব্য করা ‘অশালীন’, কমিশনের তরফ থেকে এমনটাও বলা হয়েছে জানা যাচ্ছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর