এবার আরও কড়া নির্বাচন কমিশন! স্পষ্ট জানানো হল ‘ভোটের কাজে গ্রিন পুলিস বা সিভিক ভলান্টিয়ার নয়’

বাংলাহান্ট ডেস্ক : কলকাতায় ডিএম, এসপি ও পুলিস কমিশনারদের সাথে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চের বৈঠকে কড়া নির্দেশ দেওয়া হল। নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাজ্যের ডিএম, এসপি ও পুলিস কমিশনারদের বলা হল, ‘আপনারা মনে করবেন না যে, আমরা না জেনে বসে আছি’। এই বৈঠকে রীতিমতো রনং দেহি মেজাজে দেখা গেল নির্বাচন কমিশনকে।

পাশাপাশি কড়া ভাষায় জানিয়ে দেওয়া হল নির্বাচনের কাজে ব্যবহার করা যাবে না গ্রিন পুলিশ বা সিভিক ভলেন্টিয়ারদের। লোকসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের প্রতিনিধিরা এসেছেন কলকাতায়। সোমবার কলকাতায় নির্বাচন কমিশনের প্রতিনিধিরা বৈঠক করেন ডিএম, এসপি ও পুলিস কমিশনারদের সাথে।

আরোও পড়ুন : এবার ঘুম উড়বে PhonePe-Google Pay-র! লঞ্চ হল Flipkart UPI, গ্রাহকরা পাবেন একগুচ্ছ সুবিধা

জানা গেছে এই বৈঠকে কমিশনের পক্ষ থেকে কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েলের কাছে জানতে চাওয়া হয় ‘পুলিস আর সিভিক ভলান্টিয়ার  কি এক’? এর উত্তরে কমিশনার বলেন, ‘প্রায় এক’। তারপরই নির্বাচন কমিশন নির্দেশ দেয় ‘মনে রাখবেন, গ্রিন ও সিভিক পুলিস(ভলান্টিয়ার) কাউকে কোনও কাজে লাগানো যাবে না’।

আরোও পড়ুন : রাত বাড়লেই দক্ষিণবঙ্গের এই 5 জেলায় তুমুল বৃষ্টি, বইবে ঝোড়ো হাওয়া, IMD-র ভয়ঙ্কর রিপোর্ট

এর উত্তরে কমিশনার বলেন, ‘ হ্যাঁ, হাইকোর্টের নির্দেশ আছে’। এরপর নির্বাচন কমিশন পাল্টা জিজ্ঞাসা করে,  ‘২০২১  সালে নির্বাচন কমিশনেরও নির্দেশ আছে। আপনি জানেন’? এরপর সিপি উত্তর দেন,  ‘হ্যাঁ, জানি’। তারপর নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়, ‘তাহলে এতক্ষণ বলেননি কেন’?

Election Commission take a strong decision about 2 nd may

পাশাপাশি নির্বাচন কমিশনের পক্ষ থেকে সন্দেশখালি কাণ্ডের উল্লেখ করে তুলোধোনা করা হয় বসিরহাটের পুলিস কমিশনারকে। নির্বাচন কমিশন বলে, ‘সন্দেশখালিতে ভয় দেখানো, বোমাবাজি কিংবা ধর্ষণের মতো ঘটনা ঘটলে সিনিয়র অফিসারদের সরিয়ে দেওয়া হবে’।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর