টাইমলাইনভারত

বুথ ফেরত সমীক্ষায় নাম নেই কংগ্রেসের, 3 রাজ্যের উপনির্বাচনেই জয়জয়কার বিজেপির

বাংলা হান্ট ডেস্কঃ গত 3 রা নভেম্বর মধ্যপ্রদেশ বিধানসভায় 28 টি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। ইন্ডিয়া টুডে অ্যাক্সিসের বুথ ফেরত সমীক্ষা বলছে, 3 রাজ্যের উপনির্বাচনেই ফুটতে চলেছে পদ্ম। সমীক্ষা বলছে, বিজেপি জিততে চলেছে 16 থেকে 18 টি আসনে। তাদের পক্ষে ভোট আসতে চলেছে 46 শতাংশ। এবং কংগ্রেস পেতে চলেছে 10 থেকে 12 টি আসন। ভোট পেতে চলেছে 43% শতাংশ।বসপাও একটি আসন পেতে পারে।

অন্যদিকে হাথ্রাস ঘটনার পরও উত্তরপ্রদেশে বিজেপির আধিপত্য থাকছে বলেই ইঙ্গিত মিলছে বুথ ফেরত সমীক্ষায়।উত্তরপ্রদেশের 7 টি আসনের মধ্যে বিজেপি জিততে পারে 5 থেকে 6 আসনে। এসপি পেতে পারে একটি বা দুটি আসন। একটি আসনে জিততে পারে বসপাও। তবে উত্তরপ্রদেশে কংগ্রেসের খাতা খোলার সম্ভাবনা নেই।

বলে মনে করা হচ্ছে, গুজরাটেও ওয়াকিবহাল থাকছে বিজেপি আধিপত্য। সমীক্ষা অনুসারে, গুজরাটে বিজেপির ৪ টি আসনের মধ্যে 6 থেকে 7 টি সুরক্ষিত থাকবে। কংগ্রেস সম্ভবত একটা আসন পেতে পারে আবার নাও পেতে পারে। বিজেপি ভোট পেতে পারে 49%।

সমীক্ষা অনুযায়ী ইঙ্গিত পাওয়া যাচ্ছে, বিহারের পাশাপাশি মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, এবং গুজরাট তিন রাজ্যেরই উপনির্বাচনে জয়জয়কার হতে চলেছে গেরুয়া শিবিরের।

Back to top button