সাতসকালে বিরাট অ্যাকশন! নিয়োগ ‘দুর্নীতি’র তদন্তে কলকাতা জুড়ে ED হানা, নজরে কে? শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে নিয়োগ দুর্নীতির (Recruitment Case) অভিযোগে শোরগোল রাজ্যে। কেলেঙ্কারির অভিযোগে গারদবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে শাসকদলের একাধিক নেতা-মন্ত্রী। জেলেই ঠাঁই হয়েছে শিক্ষা দফতরের বহু আধিকারিকদের। দুর্নীতির রহস্যভেদ করতে সেই ২০২২ থেকে ময়দানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এখনও কোনও কিনারা করতে পারেনি গোয়েন্দারা।

   

আদালতের নির্দেশ মতো সামনেই নিয়োগ ‘দুর্নীতি’র সমস্ত তদন্ত শেষ করার ডেডলাইন। এরই মধ্যে কোমর বাঁধল ইডি (Enforcement Directorate)। বৃহস্পতিবার সকাল থেকেই শহরের (Kolkata) একাধিক জায়গায় হানা দিল এনফোর্সনেন্ট ডিরেক্টরেট (ED Raid)। সূত্রের খবর, কেন্দ্রীয় বাহিনীর জওয়ান সাথে করে কলকাতার অন্তত ৯টি জায়গায় হানা দিয়েছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: রাজ্যে নয়া দুর্নীতির অভিযোগ! সামনে এল ‘প্রভাবশালী’র নাম, CBI তদন্ত চেয়ে হাইকোর্টে মামলা

এদিন ডালহৌসি ও বড়বাজারের একটি অফিসে এবং সল্টলেকের বেঙ্গল কেমিক্যালসে ইডি হানা দেয়। বড়বাজারে এক চার্টার্ড অ্যাকাউন্টেন্টের অফিসে ইডি আধিকারিকরা পৌঁছেছেন বলে সূত্রের খবর।

ed money

আরও পড়ুন: দীঘার উপর দিয়ে সাড়ে ৪ কিমির ৬ লেনের ব্রিজ, নীচ দিয়ে চলবে জাহাজ! ৩০০০ কোটির প্রকল্প কেন্দ্রের

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, হিসাবে গরমিল সংক্রান্ত অভিযোগেই ওই সিএ এর অফিসে হানা দেওয়া হয়েছে। পাশাপাশি নিয়োগ দুর্নীতির সূত্র ধরে দুর্নীতির টাকা অন্য কোথাও বিনিয়োগ করা হয়েছিল কি না, কিভাবে কোথায় বিনিয়োগ হয়েছিল এই সমস্ত প্রশ্নের উত্তর খুঁজতেই সাতসকালে সক্রিয় ইডি।

সম্পর্কিত খবর