সুজিত পুত্রকে সঙ্গে নিয়েই তল্লাশি চালাল ইডি, ১০ ঘন্টা ধরে কী করল আধিকারিকরা! জানালেন সমুদ্র

বাংলাহান্ট ডেস্ক : পুর নিয়োগ দুর্নীতি মামলায় আজ সকাল থেকে ইডি তল্লাশি চালাচ্ছে রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর বাড়িতে। তার মাঝেই শ্রীভূমি ক্লাবের উল্টো দিকের একটি ফ্ল্যাটে ইডি আধিকারিকেরা নিয়ে যান সুজিত বসুর ছেলে সমুদ্র বসুকে। স্থানীয়দের দাবি এই ফ্ল্যাটে সুজিত বসু কখনো কখনো দপ্তর বা দলীয় কাজ করে থাকেন।

   

এর প্রায় এক ঘন্টা পর সমুদ্র বসুকে এখান থেকে বার করে পুনরায় নিয়ে যাওয়া হয় সুজিত বসু যেখানে রয়েছেন সেই ফ্ল্যাটে। ফ্ল্যাটে ফেরত যাওয়ার পথে সমুদ্র বসু জানান, ‘‘সব ঠিকঠাক চলছে। কোনও সমস্যা নেই। আইন আইনের পথেই চলবে।’’ সকাল থেকে এই তল্লাশি অভিযান চলার ফলে কতটা পরিমাণ মানসিক চাপ পড়ছে? মন্ত্রী-পুত্র জানিয়েছেন সেরকম কিছুই হয়নি। সব রকম সাহায্য করা হচ্ছে তদন্তে।

আরোও পড়ুন : গয়ায় মা বাবার উদ্দেশ্যে পিন্ডদান সঞ্জয় দত্তের! রাম মন্দির নিয়েও করলেন বড় মন্তব্য, শুনে গর্ব হবে

প্রায় দশ ঘণ্টা ধরে দমকল মন্ত্রী সুজিত বসুর বাড়িতে তল্লাশি চালাচ্ছেন ইডি আধিকারিকেরা। এর মাঝে বিকেল সাড়ে চারটে নাগাদ সুজিত বসুর পুত্র সমুদ্র বসুকে নিয়ে ইডি আধিকারিকেরা কাছের আরো একটি ফ্ল্যাটে যান। এই সময় মন্ত্রী-পুত্রকে জিজ্ঞাসা করা হয়, এতক্ষণ ধরে ইডি অফিসারেরা কী করলেন?

আরোও পড়ুন : মাত্র ৬ ঘন্টা পরেই ২২ বছরে বাজিমাত! UPSC ক্র্যাক করে নজিরবিহীন কীর্তি বঙ্গকন্যা স্মিতার

এর উত্তরে সমুদ্র বসুর জবাব, ”কেন্দ্রীয় আধিকারিকরা এখানে কাজ করতে এসেছেন। ওঁদের কাজ করতে দিন। আমরা পুরোপুরি সহযোগিতা করছি।” আজ সাতসকালে দমকলমন্ত্রী সুজিত বসুর বাড়ি ছাড়াও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা হানা দেন বিধায়ক তাপস রায় ও প্রাক্তন চেয়ারম্যান সুবোধ চক্রবর্তীর বাড়িতেও।

ইডিকে কাজ করতে দিন 900x600 yt

 

১০ ঘন্টা কেটে গেলেও এখনো সুজিত বসুর বাড়িতে রয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকেরা। মন্ত্রীর বাড়ি থেকে কিছু বাজেয়াপ্ত করা হয়েছে কি না সেই বিষয়ে এখনও জানা যায়নি। এই বিষয়েও সুজিত বসুর ছেলে সমুদ্র বসুকে জিজ্ঞাসা করা হলে তাঁর উত্তর,  ”এখনও তদন্ত চলছে, ওঁদের কাজ করতে দিন।”