কালীঘাটের কাকু-শান্তনু অতীত! এবার ED-র হানা সিভিক ভলেন্টিয়ারের বাড়িতে! তাঁর কীর্তি অবাক করবে

বাংলা হান্ট ডেস্ক : নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) তদন্তে নতুন মোড়। শনিবার দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরের এক সিভিক ভলান্টিয়ারের (Civic Volunteer) বাড়িতে হানা দিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) আধিকারিকরা। এদিন নিয়োগ দুর্নীতির তদন্তে শহর ও শহরতলির একাধিক জায়গায় অভিযান চালাচ্ছে ইডি।

দক্ষিণ ২৪ পরগনার জেলা পরিষদের সদস্য বিষ্ণুপুরের জ্ঞানানন্দ সামন্তের বাড়িতেও পৌঁছে গিয়েছে ইডি। সেখানে এখনও তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। রাহুল বেরা নামে এই সিভিক ভলান্টিয়ার জেলা পরিষদ সদস্য জ্ঞানানন্দ সামন্তের ঘনিষ্ঠ বলেই জানা যাচ্ছে।

ed raid

রাজনৈতিক মহলের একাংশের মতে, রাহুল ছিল জ্ঞানানন্দের সাগরেদ। এই রাহুল বিষ্ণুপুর থানার অধীনে সিভিক ভলান্টিয়ার হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘ কয়েক ঘণ্টা ধরে তল্লাশি অভিযান চালানোর পর রাহুল বেরার বাড়ি থেকে বেরোন ইডির আধিকারিকরা। তাঁর একটি ফোনও বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় সংস্থা।

জেলা পরিষদ সদস্য জ্ঞানানন্দ সামন্তের বিরুদ্ধে অভিযোগ, অনেকের থেকেই চাকরিতে ঢোকানোর নাম করে টাকা নিয়েছেন তিনি। শুধু তাই নয়, নিজের দুই ভাইপোকেও দুটি স্কুলে চাকরিতে ঢোকানোর অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। অবশ্য পরবর্তীকালে হাইকোর্টের নির্দেশে সেই চাকরি বাতিলও হয়। সেই সূত্র ধরেই এদিন বিষ্ণুপুর থানার ওই সিভিক ভলান্টিয়ারের বাড়িতে হানা দেন ইডির আধিকারিকরা।

নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত কোনও নথি তাঁর কাছে রয়েছে কি না, বা রাহুল বেরা সেই সব বিষয়ে কিছু জানে কি না… সেই সব বিষয়েই ওই সিভিক ভলান্টিয়ারকে প্রশ্ন করেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর