‘আঃ, আঃ, আহহহ…’, ইউরোতে রোনাল্ডোদের বিপক্ষ নির্ধারণের সময় ভেসে আসলো যৌন শীৎকার! অস্বস্তিতে UEFA

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল রাতে নির্ধারিত হয়েছে জার্মানির (Germany) মাটিতে আয়োজিত হতে চলা আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (Euro 2024) গ্রূপবিন্যাস। গ্রুপ পর্বেই একাধিক উত্তেজক ম্যাচ দেখা যাবে, তা গ্রুপের বিন্যাস সম্পূর্ণ হওয়ার পরেই স্পষ্ট হয়ে গিয়েছিল। যদিও এখনো প্লে অফ পর্ব সম্পূর্ণ না হওয়ায় তিনটি গ্রুপের সম্পূর্ণ চিত্র পাওয়া যায়নি এখনই। কিন্তু রোনাল্ডো (Cristiano Ronaldo) বা এমবাপ্পেরা (Kylian Mbappe) এখন থেকেই মানসিক প্রস্তুতি নেওয়া শুরু করে দিতে পারেন।

আচমকাই ভেসে এলো যৌন শীৎকার:

   

এদিন গ্রুপ বিন্যাস চলার সময় আচমকা একটি ঘটনা ঘটে জানি গোটা দুনিয়ায় আলোচনা চলছে। গোটা গ্রূপবিন্যাসের প্রক্রিয়াটি চলার মাঝে একসময় পর্নোগ্রাফির শব্দ মঞ্চে উপস্থিত সকলকে বিহ্বল করে দেয়। এদিন ইংল্যান্ড যখন তাদের গ্রুপ চূড়ান্ত হয়ে শেষ প্রতিপক্ষ হিসেবে সার্বিয়া, ডেনমার্ক, স্লোভানিয়াকে পাচ্ছে, ঠিক তখনই ঘটনাটি ঘটেছে। এই গোটা প্রক্রিয়ার সঞ্চালনার দায়িত্বে থাকা জর্জিও মার্চেত্তি, প্রাক্তন খেলোয়াড় ওয়েজলি স্নেইদার, জিয়ানলুইজি বুফন এবং ডেভিড সিলভাদের মঞ্চে উপস্থিত থেকে ইঙ্গিতে এই আওয়াজ বন্ধ করার জন্য অনুরোধ করতে শোনা গিয়েছিল।

কে ঘটালো এমন ঘটনা:

‘জার্ভো 69’ নামক এক ব্রিটিশ ক্রীড়াপ্রেমী ব্যক্তিত্বকে এতদিনে অনেকেই চিনে গিয়েছেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্রিকেট মা ফুটবল ম্যাচের সময় মাঠের মধ্যে ঢুকে বিঘ্ন সৃষ্টি করাটা তার অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে। দুই বছর আগে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুল ম্যাচে বা কিছুদিন আগে ক্রিকেট বিশ্বকাপে ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচে ঢুকে পড়ে খেলায় বিঘ্ন ঘটিয়েছিলেন তিনি। এদিন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে তার বন্ধুদের মারফত এই ঘটনা তিনি ঘটিয়েছেন বলে দায় স্বীকার করেছেন জার্ভো। এর আগে বিবিসির স্টুডিওতে একই রকমের বিরক্তিকর ঘটনা নিজেকে প্র্যাঙ্কস্টার পরিচয় দেওয়া এই ইউটিউবার ঘটিয়েছিলেন বলে জানা গিয়েছে।

কেমন হলো গ্রূপ বিন্যাস, ‘গ্রূপ অফ ডেথে’ কারা?

শেষ পর্যন্ত যাবতীয় বাধা বিপত্তি কাটিয়ে এই প্রক্রিয়া সম্পূর্ণ হয় এবং তারপর দেখা যায় গ্রুপ ‘বি’ হচ্ছে এই টুর্নামেন্টের সবচেয়ে খাতায়-কলমে কঠিন গ্রূপ। এই গ্রুপে একইসঙ্গে রয়েছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন্স পেন ২০২১ সালের ইউরোপিয়ান কাপ চ্যাম্পিয়ন ইতালি এবং ২০১৮ বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। চতুর্থদল হিসেবে রয়েছে এই বিশ্বকাপের সম্ভাব্য কালো ঘোড়া আলবেনিয়া।

group draw

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

মহাতারকারা কে কোথায়?

পর্তুগিজ মহতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশ পর্তুগালে অপেক্ষাকৃত সহজ গ্রুপ পেয়েছে। খাতায় কলমে তাদের এই টুর্নামেন্টের পরবর্তী রাউন্ডে যোগ্যতা অর্জন করতে কোনও সমস্যা হওয়ার কথা নয়। তাদের গ্রূপে আপাতত আছে চেক প্রজাতন্ত্র ও তুরস্ক। তারা একেবারে দুর্বল দল না হলেও পর্তুগালে তাদের বিরুদ্ধে জয় পেতে অসুবিধা হবার কথা নয়। অপরদিকে বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করা কিলিয়ান এমবাপ্পের ফ্রান্সকে গ্রুপ পর্বের মুখোমুখি হতে হবে নেদারল্যান্ডস এবং অস্ট্রিয়ার মত দলের। পর্তুগাল এবং ফ্রান্স দুই দলই নিজেদের গ্রুপের তৃতীয় প্রতিপক্ষকে হতে চলেছেন তা জানতে পারবেন ইউরোর যোগ্যতা অর্জন পর্বের প্লে অফ রাউন্ড সম্পূর্ণ হওয়ার পরে।

 

সম্পর্কিত খবর