‘হার্দিকের অধিনায়কত্বে বুদ্ধিমত্তার সন্ধান পাওয়া যায় না’, মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওডিআই সিরিজের নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) দাপট দেখিয়ে জয় পেয়েছিল রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। কিন্তু তারপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে ভারতীয় দলকে (Team India)। টি-টোয়েন্টি সিরিজে মূলত তরুণ ক্রিকেটাররাই অংশগ্রহণ করছেন এবং অভিজ্ঞ ও সিনিয়র ক্রিকেটাররা আপাতত এই ফরম‍্যাটে খেলার ব্যাপারে আগ্রহী নন। তাই ভারতীয় দলকে এই মুহূর্তে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

   

কিন্তু সিরিজের প্রথম ম্যাচে রাঁচিতে হারের পর ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কের প্রবল সমালোচনা হচ্ছে। তার ভুল দল নির্বাচনের এবং মাঠে ভুল পরিকল্পনার কারণেই ভারতীয় দলকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি হারতে হয়েছে বলে অনেকে অভিযোগ তুলছেন। এবার সেই তালিকায় নাম লেখালেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়া।

কানেরিয়া নিচের ইউটিউব চ্যানেলে হার্দিক পান্ডিয়ার সমালোচনা করে বলেছেন, “হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্ব একেবারেই আশ্চর্য করার মতো কিছু নয়। আমি ওর মধ্যে বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা এই ম্যাচে দেখতে পায়নি। ও শিবম মাভিকে অত্যন্ত দেরিতে আক্রমণে এনেছিল। পার্ট টাইম স্পিনার দীপক খোদা ভালো বোলিং করছে দেখেও তাকে মাত্র দু ওভার বোলিং করিয়েছে। বেশ কিছু ভুল ভ্রান্তি ধরা পড়েছে তার অধিনায়কত্বে।”

Hardik Pandya,Danish Kaneria,Pakistan,Team India,India vs New Zealand,Lucknow

রাঁচির সেই ভুলত্রুটি গুলি আজ লখনউয়ে কাটিয়ে নিতে চাইবেন হার্দিক পান্ডিয়া। আজ দলে দু তিনটে পরিবর্তনের আশঙ্কা রয়েছে। দলে ফিরতে পারেন আগ্রাসী ওপেনার পৃথ্বী শ এবং অভিজ্ঞ লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। আজকের ম্যাচে যদি ভারতকে হারের মুখ দেখতে হয় তাহলে তারা ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খোয়াবে। হার্দিকের নেতৃত্বে এখনো কোনো সিরিজের হারের মুখ দেখেনি ভারতীয় দল। আজ তাই হিসেব বদলে দিতে মরিয়া তারা।

সম্ভাব্য ভারতীয় একাদশ: পৃথ্বী শ, ঈশান কিষান, রাহুল ত্রিপাঠি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, শিবম মাভি, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং

 

সম্পর্কিত খবর