উৎসবের শহরে ভয়ঙ্কর দুর্ঘটনা! বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত অন্তত ১৮! লাফিয়ে বাড়ছে লাশের সংখ্যা

বাংলা হান্ট ডেস্ক: উৎসবের আবহে আতশবাজির (Firecrackers) তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ (Blast)। তামিলনাড়ুর (Tamil Nadu) বিরুধুনগর জেলার শিবকাশীর (Sivakasi) একটি আতশবাজি তৈরির কারখানায় হঠাৎই বিস্ফোরণ ঘটে। মঙ্গলবার সকালে এই দুর্ঘটনাটি ঘটে। পাশাপাশি এদিন রেড্ডিয়াপট্টি এলাকায় একটি কারখানায় বিস্ফোরণ হয়। জোড়া এই ঘটনায় অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। যার মধ্যে অন্তত ৯ জন মহিলা রয়েছেন বলে খবর।

   

বিস্ফোরণের খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন। দমকল বিভাগের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত কয়েক সেকেন্ড পর পর একই স্থানে বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটেছে।

 

জানা গিয়েছে, ওই আতশবাজির স্যাম্পেল টেস্ট করার সময় এই দুর্ঘটনা ঘটে। পুলিশ‌ সূত্রে খবর, ওই কারখানার বৈধ লাইসেন্স ছিল। যদিও গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এদিকে এই ঘটনায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন (M K Stalin) শোকপ্রকাশ করেছেন। বিস্ফোরণে মৃতদের পরিবার পিছু ৩ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করেছেন। পাশাপাশি আহতদের ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন স্ট্যালিন।

উল্লেখ্য, এর আগে গত ৯ অক্টোবর তামিলনাড়ুর আরিয়ালুর জেলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ফের আটদিনের মাথায় বড়সড় বিস্ফোরণ ঘটল শিবকাশীতে (Shivkashi)। উল্লেখ্য, দিওয়ালির আগে তামিলনাড়ুতে আতশবাজির উৎপাদন বাড়ে। তার জেরেই এই দুর্ঘটনা ঘটল। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত কিছু বলতে নারাজ প্রশাসন। তবে মঙ্গলবার সকালে এই জোড়া বিস্ফোরণের ঘটনায় আতঙ্কের সৃষ্টি হয়েছে এলাকায়। এত মানুষের মৃত্যু, স্বজনহারানোর বেদনায় আর্তনাদ পরিবারের সদস্যদের।

সম্পর্কিত খবর