মিলখা সিংকে শ্রদ্ধা জানাতে স্টেডিয়ামে লাগানো হল ফারহানের পোস্টার, তুঙ্গে বিতর্ক

বাংলা হান্ট ডেস্কঃ কিংবদন্তি মিলখা সিংয়ের প্রয়াণে স্বাভাবিকভাবেই শোকগ্রস্ত হয়ে পড়েছিল ক্রীড়াজগৎ। তিনি শুধু কমনওয়েলথ এবং এশিয়ান গেমসে সোনাজয়ী দৌড়বিদ নন, প্রায় চল্লিশ বছর ধরে তিনি ধরে রেখেছিলেন সবচেয়ে কম সময়ে ৪০০ মিটার অতিক্রম করা ভারতীয় দৌড়বিদের রেকর্ডও। তার এই অসামান্য প্রতিভার জন্যই তাকে উড়ন্ত শিখ আখ্যা দেন পাকিস্তানের তৎকালীন জেনারেল আইয়ুব খান। তাই স্বাভাবিকভাবেই তাঁর প্রয়াণে শোকগ্রস্ত সমস্ত ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিখ্যাত অভিনেতা, রাজনীতিক, ক্রীড়াবিদ প্রত্যেকেই নিজেদের মতো করে শেষ শ্রদ্ধা জানিয়েছেন এই কৃতিকে। রবিবার চন্ডিগড়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

   

সকলেই যখন শ্রদ্ধা জানাচ্ছেন এই কৃতি দৌড়বিদকে, তখনই বড় ভুল করে ফেলল উত্তরপ্রদেশের নয়ডা প্রশাসন। এই কৃতি দৌড়বিদের বায়োপিক “ভাগ মিলখা ভাগ”-এ অভিনয় করেছিলেন অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা ফারহান আখতার। এদিন মিলখাকে শ্রদ্ধা জানাতে গিয়ে সেই ফারহানেরই মিলখারূপী ছবি ব্যবহার করা হলো নয়ডার একটি স্টেডিয়ামে। স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে উঠেছে।

https://twitter.com/A2D2_/status/1406445057905856521?s=08

অনিষা দত্ত নামে এক স্থানীয় সাংবাদিক প্রথম এই ঘটনাটি প্রশাসনের নজরে নিয়ে আসেন। স্টেডিয়ামের রেস ট্রাকের পাশে লাগানো ফারহানের ছবি টুইট করে নয়ডা অথরিটির কাছে অবিলম্বে ভুল শোধরানোর দাবি জানান তিনি। এরপর স্বাভাবিকভাবেই ভাইরাল হয়ে পড়ে ছবিটি। প্রশাসনের তরফে এত বড় ভুল কি করে সম্ভব তা নিয়ে প্রশ্ন তুলেছেন সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা।

একথা ঠিক যে এই বায়োপিকটির জন্য মারাত্মকভাবে নিজেকে তৈরি করেছিলেন ফারহান আখতার। মানুষের কাছেও যথেষ্ট সাড়া ফেলেছিল এই দৌড়বিদের জীবন কাহিনী। কিন্তু তা বলে প্রশাসনিক তরফে এত বড় ভুল কখনোই মেনে নেওয়া যায় না। অনেকেই আবার এ বিষয়ে যোগী সরকারকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছেন।

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর