টাইমলাইনভারত

ভিডিও: হিংসক প্রদর্শন চলাকালীন ১ কৃষকের মৃত্যু, তীব্র গতিতে চলা ট্রাক্টর পাল্টি খেয়ে ঘটে দুর্ঘটনা

নতুন কৃষি আইনের বিরুদ্ধে যে আন্দোলন শুরু হয়েছে তা এখন হিংসক রূপ নিয়েছে। লালকেল্লায় নিশান সাহেব পতাকা উত্তোলন, মহিলা পুলিশকর্মীকে মারধর করা, এক পুলিশকর্মীর উপর তরোয়াল চালিয়ে দেওয়া মতো একের পর খবর দিল্লী পুরো দেশকে চিন্তায় ফেলেছে। এই সমস্ত হিংসক প্রদর্শনের মধ্যে এও খবর আসছে যে এক কৃষক ট্রাক্টর পাল্টি খাওয়ার কারনে মারা পড়েছেন।

আসলে ড্রাইভার খুব তীব্রগতিতে ট্রাক্টর চালাচ্ছিল। স্পীড না কমিয়েই সে ট্রাক্টর ঘুরিয়ে দেয়। যারফলে ট্রাক্টর ভারসাম্য হারিয়ে ফেলে এবং পাল্টি মারে। এই দুর্ঘটনায় এক কৃষকের মৃত্যু ঘটে। উল্লেখ্য, সীমাবর্তী বেশকিছু এলকায় পুলিশের সাথে ধাক্কা ধাক্কির পর বিরোধ প্রদর্শন হিংসক রূপ নিয়ে নেয়।

শান্তিপূর্ন প্রদর্শনের নামে প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লিতে ঢুকে যে উপদ্রব করা হয়েছে তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে। যদিও তাদের দাবি যে অসামাজিক শক্তি তাদের আন্দোলন হাইজ্যাক করে নিয়েছে। জানিয়ে দি, পরিস্থিতি এতটাই ভয়ানক হয়ে পড়েছে যে লালকেল্লার দরজাকে দড়ি বেঁধে ভেঙে ফেলার চেষ্টা হয়েছে এবং লাল কেল্লায় নিজেদের পতাকা উড়িয়েছে প্রদর্শনকারীর দল।

বেশকিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। এক ভিডিওতে এক দাঙ্গাবাজকে দেশের জাতীয় পতাকা ছুঁড়ে ফেলতে দেখা যাচ্ছে। অন্য এক ভিডিওতে এক পুলিশকর্মীকে ঘিরে উগ্র প্রদর্শনকারীরা মারধর করতে দেখা যাচ্ছে।

Back to top button