লোকসভা ভোটেই ছিঁড়ল শিঁকে! প্রার্থী হচ্ছেন ফিরহাদ-কন্যা? কোন আসন থেকে লড়বেন?

বাংলা হান্ট ডেস্কঃ বাবা প্রখ্যাত রাজনীতিবিদ। এবার ভোট ময়দানে নামতে চলেছেন ফিরহাদ হাকিমের কন্যা প্রিয়দর্শিনী (Priyadarshini Hakim)! গত লোকসভা নির্বাচনে ৪২টি আসনের মধ্যে ১৭টি আসনেই মহিলা প্রার্থী দিয়েছিল তৃণমূল। চব্বিশের ভোটে (Lok Sabha Election 2024) সেই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে খবর। সেই তালিকায় স্থান করে নিতে পারেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের কন্যা।

   

শোনা যাচ্ছে, দক্ষিণবঙ্গের একটি সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে ফিরহাদ-কন্যা প্রিয়দর্শিনীকে। তৃণমূলের (TMC) অন্দরে তাঁর নাম বিবেচনা করা হচ্ছে বলে খবর। যদি শেষ অবধি সিদ্ধান্ত বদল না করা হয়, তাহলে আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election) প্রার্থী হিসেবে দেখা যেতে পারে ববি-কন্যাকে।

যদিও এই প্রথম নয়, কলকাতা পুরসভার গত ভোটেও প্রিয়দর্শিনীকে প্রার্থী করার আলোচনা শুরু হয়েছিল। সেই সময় ফিরহাদকে (Firhad Hakim) মেয়দ পদপ্রার্থী করা হবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল দলের অন্দরে। এক ব্যক্তি এক পদ নীতির হয়ে সুর চড়িয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ পুরমন্ত্রী হলে মেয়রের পদে আসীন হতে পারবেন না ববি। শেষ অবধি যদিও দুই পদেই আসীন হন তিনি।

আরও পড়ুনঃ CPM-র তরফে যাদবপুরে প্রার্থী হওয়ার প্রস্তাব! ৪-৫ দিন পর কেন ফেরালেন? মুখ খুললেন অভিজিৎ গাঙ্গুলি

যে কারণে ফিরহাদ-কন্যা প্রিয়দর্শিনীকে আর প্রার্থী করার প্রশ্ন ওঠেনি। তবে মহিলা সংগঠনের রাজ্য সম্পাদকের ভূমিকায় আসীন করা হয় তাঁকে। গত বছর একুশে জুলাইয়ের সমাবেশে দেখা গিয়েছিল, ফিরহাদ হাকিমের পাশাপাশি প্রিয়দর্শিনীর ছবি দেওয়া প্ল্যাকার্ডও তুলে ধরেছেন বেশ কিছু তৃণমূল (Trinamool Congress) কর্মী-সমর্থক। গত বৃহস্পতিবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে তৃণমূলের আয়োজিত মিছিলেও হাঁটতে দেখা যায় ফিরহাদ-কন্যাকে। এখন শোনা যাচ্ছে, আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন তিনি। এখন প্রশ্ন হল, কোন আসনে লড়তে দেখা যাবে তাঁকে?

বসিরহাট লোকসভা কেন্দ্রে (Basirhat Constituency) টলি অভিনেত্রী নুসরত জাহানকে আর প্রার্থী করার সম্ভাবনা নেই বললেই চলে। সেই আসনে বিকল্প হিসেবে একজন সংখ্যালঘু মুখের খোঁজে ছিল তৃণমূল, এমনটাই খবর। সামাজিকভাবে পরিচিত এমন মুখ চাইছিল ঘাসফুল শিবির। যে কারণে বলিউডের এক অভিনেত্রী কথাও ভাবা হয়েছিল বলে জানা যাচ্ছে। তিনি সংখ্যালঘু, সেই সঙ্গেই বক্স অফিসেও হিট। তবে সেই অভিনেত্রী রাজি হননি। কলকাতাতেও আর তেমন যুৎসই মুখের খোঁজ মেলেনি বলে খবর।

priyadarshini hakim

সূত্র মারফৎ জানা যাচ্ছে, মেয়ে প্রিয়দর্শিনীকে প্রার্থী করতে ববি হাকিম কম দৌত্য করেননি। এবার সেই দৌত্য হয়তো কাজে আসতে চলেছে বলে অনুমান। আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হিসেবে দেখা যেতে পারে ফিরহাদ-কন্যাকে। তবে রাজনীতিতে কোনও কিছুই চূড়ান্ত করে বলা মুশকিল। এখানে নিমেষের মধ্যে বদলে যায় সমীকরণ। এখন শুধু এটুকুই বলা যায়, বর্তমানে বসিরহাট কেন্দ্রের প্রার্থী হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন প্রিয়দর্শিনী। তবে ভোট ময়দানে তাঁকে দেখা কিনা তা প্রার্থী তালিকা ঘোষণার পরেই জানা যাবে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর