টাইমলাইনবিনোদন

‘ফিরকি’কে মনে আছে তো? অভিনয় ছেড়েছুড়ে বিদেশ পাড়ি দিলেন বড় ফিরকি সম্প্রীতি পোদ্দার

বাংলাহান্ট ডেস্ক: সিরিয়াল (Serial) নিয়ে দর্শকদের অভিযোগের অন্ত নেই। কূটকাচালি, পরকীয়া নাকি সিরিয়ালের গল্পগুলোকে কলুষিত করে তুলছে। অথচ এসব ছাড়া ভিন্ন ধরণের গল্প দিলেও অধিকাংশ দর্শক তা দেখেন না। বড় উদাহরণ ‘ফিরকি’ (Firki)। বাংলা সিরিয়ালের জগতে যুগান্তকারী সৃষ্টি ছিল ফিরকি। সমাজে অবহেলিত তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে তৈরি হয়েছিল সিরিয়ালটি।

দু বছর আগে জি বাংলায় পথচলা শুরু করেছিল ‘ফিরকি’। এক তৃতীয় লিঙ্গের মানুষের কুড়িয়ে পাওয়া মেয়ের মা হয়ে ওঠার গল্প দেখানো হয়েছিল সিরিয়ালে। সেই মেয়েরই নাম ছিল ফিরকি। ছোট্ট ফিরকির বড় বেলার চরিত্রে অভিনয় করেছিলেন সম্প্রীতি পোদ্দার (Sampriti Poddar)। নবাগতা হলেও ভিন্ন ধরণের গল্পের মুখ‍্য চরিত্রে তাঁর অভিনয় দাগ কেটেছিল দর্শকদের মনে।


কিন্তু বেশিদিন অভিনয় প্রতিভা দেখানোর সুযোগ পাননি সম্প্রীতি। কারণ খুব তাড়াতাড়ি বন্ধ হয়ে গিয়েছিল সিরিয়ালটি। তৃতীয় লিঙ্গের মানুষদের জীবন কাহিনী দেখতে রাজি হননি অধিকাংশ দর্শক। ফলতঃ সময়ের বহু আগেই শেষ হয়ে গিয়েছিল ফিরকি। কিন্তু সম্প্রীতি থেমে থাকেননি।

এরপর কালার্স বাংলা চ‍্যানেলে ‘মন মানে না’ সিরিয়ালে অভিনয় করেছিলেন তিনি। এমনকি বড়পর্দাতেও ডেবিউ করেছেন সম্প্রীতি। বাংলা ব্লকবাস্টার হিট ছবি ‘অপরাজিত’তে একটি ছোট চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু আর না। এবার অভিনয়কে বিদায় জানানোর কথা ঘোষনা করলেন সম্প্রীতি।

অভিনয় জীবন আপাতত স্থগিত রেখে বিদেশে পাড়ি জমিয়েছেন তিনি। ম‍্যানেজমেন্টে মাস্টার্স করতে চলেছেন তিনি। ইউনিভার্সিটি অফ লিডসে পড়তে যাচ্ছেন পর্দার ফিরকি। বহুদিনের স্বপ্ন ছিল তাঁর এটা। সোশ‍্যাল মিডিয়ায় সুখবর দিয়ে সম্প্রীতি জানান, আরো অনেক নামী প্রতিষ্ঠান থেকে প্রস্তাব পেয়েছিলেন তিনি। তবে এই ইউনিভার্সিটিই বেছেছেন তিনি।

একজন সফটওয়‍্যার ইঞ্জিনিয়ার হিসাবে পেশাগত জীবন শুরু করেছিলেন সম্প্রীতি। সেখান থেকে পা রাখেন অভিনয়ে। আর এখন মাস্টার্স। নিজেকে খোঁজার পথ বেছেছেন সম্প্রীতি। নতুন জীবন শুরু নিয়ে উচ্ছ্বসিত তিনি।

Related Articles