২০২৩-এ অবিশ্বাস্য কীর্তি গড়ে দেখালো ভারতীয় দল! বিশ্ব ক্রিকেটে প্রথমবার ঘটলো এমন ঘটনা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ২০২৩ সাল শেষ হতে আর মাত্র কয়েকটা দিন বাকি। ভারতীয় দল (Indian Cricket Team) এই বছর আরও ৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) প্রস্তুতি হিসাবে এই সিরিজটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু এই প্রতিবেদনে ভারতীয় দলের এই ফরম্যাটের অন্য একটি বিষয় নিয়ে আলোচনা করা হবে যার সঙ্গে যুক্ত রয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), শুভমান গিল (Shubman Gill), যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও রুতুরাজ গায়কোয়াডের (Ruturaj Gaikwad) মতো তারকারা।

   

এরা প্রত্যেকেই এই চলতি ক্যালেন্ডার বর্ষে শতরান করেছেন। প্রথমবার এমন হয়েছে যে কোনও একই দলের চার ব্যাটার একই বছরে এই টি-টোয়েন্টি ফরম্যাটে শতরান করেছেন।

Ruturaj Gaikwad,Yashasvi Jaiswal,Suryakumar Yadav,Shubman Gill,Indian Cricket Team,T20 format,2024 T20 World Cup,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

১. সূর্যকুমার যাদব (১১২ বনাম শ্রীলঙ্কা): চলতি বছরের জানুয়ারি মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের নির্ণায়ক ম্যাচে স্কাইয়ের শতরানে ভর করেই ৯১ রানে জয় পায় ভারত। ৫১ বলে ৭টি চার ও ৯টি ছক্কা সহ ১১২ রান করেন সূর্যকুমার।

gill t20 100

২. শুভমান গিল (১২৬* বনাম নিউজিল্যান্ড): নিউজিল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চলতি বছরের ফেব্রুয়ারি মাসের প্রথম দিনে প্রথমে ব্যাটিং করতে নেমে গিলের শতরানে ভর করে ২৩৪ রান তোলে ভারত। ৬৩ বলে ১২টি চার ও ৭টি ছক্কা সহ ১২৬ রান করেন শুভমান।

yashasvi ag 100

৩. যশস্বী জয়সওয়াল (১০০ বনাম নেপাল): এশিয়ান গেমসের টি-টোয়েন্টি ফরমেটে আয়োজিত ক্রিকেট প্রতিযোগিতায় ভারতীয় ক্রিকেট বোর্ড তরুণ ক্রিকেটারদের দিয়ে তৈরি একটি স্কোয়াড পাঠিয়েছিল যেখানে যশস্বী ছিলেন প্রধান ওপেনার। কোয়ার্টার ফাইনাল ম্যাচে তিনি ৪৯ বলে ১০০ রানের একটি ইনিংস খেলেন।

gaikwad ton

৪. রুতুরাজ গায়কোয়াড (১২৩ বনাম অস্ট্রেলিয়া): এই বছরের নভেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচে রুতুরাজের শতরানে ভর করেই অস্ট্রেলিয়ার সামনে জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্য রেখেছিল ভারত। তারা ম্যাচটি জিততে পারেনি এবং ৫৭ বলে ১৩টি চার এবং ৭টি ছক্কা সহ ১২৩ রানের ইনিংস খেলেছিল রুতুরাজ।