টাইমলাইনপশ্চিমবঙ্গ

মিলল না নবান্নের অনুমতি! গোটা ভারতে হলেও আজ পূষ্পবৃষ্টি হবে না কলকাতায়!

বাংলা হান্ট ডেস্কঃ নবান্নের (Nabanna) অনুমতি না পাওয়ায় সন্মান থেকে বঞ্চিত কলকাতার (Kolkata) করোনা যোদ্ধারা। প্রসঙ্গত, করোনার যোদ্ধা নার্স, ডাক্তার, হাসপাতাল কর্মী, পুলিশ, স্বচ্ছতাকর্মীদের সন্মান জানাতে এবং তাদের উৎসাহ বাড়াতে আজ রবিবার গোটা ভারতে পুস্পবৃষ্টি করানোর পরিকল্পনা নিয়েছে ভারতীয় বায়ুসেনা। কিন্তু শনিবার রাত পর্যন্ত নবান্নের অনুমতি না পাওয়ায় আপাতত বিশবাঁও জলে কলকাতার হাসপাতাল গুলোতে পুষ্পবৃষ্টি করার পরিকল্পনা।

শ্রীনগর থেকে তিরুবনন্তপুরম এবং ডিব্রুগড় থেকে কচ্ছ পর্যন্ত কভার করার কথা ছিল বায়ুসেনার এই ফ্লাইপাস্ট অভিযান। আর কলকাতায় বায়ুসেনা বেছে নিয়েছিল বেলেঘাটা আইডি হাসপাতাল ও ইস্টার্ন কম্যান্ড হাসপাতালকে। কিন্তু শেষ পর্যন্ত রাজ্য সরকারের অনুমতি না পাওয়ায় কলকাতায় বাতিল হল করোনা যোদ্ধাদের সন্মান জানানর কাজ।

দিল্লি, লেহ, চণ্ডীগড়, দেহরাদুন, মুম্বই, জয়পুর, দিসপুর, শিলং, ইটানগর, তিরুবনন্তপুরম, চেন্নাই ও হায়দ্রাবাদে করোনা যোদ্ধাদের সন্মান জানাতে এই অভিযানের দায়িত্ব নিয়েছে ভারতীয় বায়ুসেনা। কিন্তু গোটা দেশে করোনার যোদ্ধাদের সন্মান জানানো হলেও, রাজ্য সরকারের অনুমতি না পাওয়ায় পশ্চিমবঙ্গের কোথাও চলবে না বায়ুসেনার এই অভিযান।

রাজনৈতিক বিশেষজ্ঞদের বিশ্লেষণ অনুযায়ী, করোনা নিয়ে সম্প্রতি কেন্দ্র আর রাজ্য সরকারের সম্পর্কে তিক্ততা বেড়েছে। আরেকদিকে রাজ্যপালের সাথে প্রায়শই বাগবিতণ্ডা হচ্ছে সরকারের। এমনকি কেন্দ্র সরকার রাজ্যের ১০ টি জেলাকে রেড জোন ঘোষণা করলেও, রাজ্য সরকার তা মানতে নারাজ। আর এই কারণেই আজ রবিবার এই কর্মসূচীকে ছাড়পত্র দেওয়া হয়নি।

Back to top button