টাইমলাইনবিধানসভা নির্বাচনভারতরাজনীতি

বিজেপির প্রচার করছেন বিদেশি নাগরিকরা, প্রমাণ তুলে ধরে কমিশনের দ্বারস্থ তৃণমূল

বাংলা হান্ট ডেস্কঃ আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচন (Gujarat Assembly Election)। জোর কদমে চলছে প্রচার পর্ব। এরই মধ্যেই মোদী-অমিত শাহের গুজরাটে বিদেশি নাগরিকদের দিয়ে ভোটের প্রচার করাচ্ছে বিজেপি (BJP)! বৃহস্পতিবার ঠিক এমনটাই অভিযোগ তুলেছে তৃণমূল শিবির । প্রসঙ্গত সম্প্রতি বিজেপির শেয়ার করা একটি ভিডিওতে বিদেশী কয়েকজন ব্যক্তিকে গেরুয়া শিবিরের হয়ে প্রচার করতে এবং প্রধানমন্ত্রীর কাজের প্রশংসা করতে দেখা যায়।

এই ঘটনার পরই নড়েচড়ে বসে তৃণমূল। টিএমসি নেতা সাকেত গোখলের অভিযোগ, ‘অবাধ এবং সুষ্ঠ নির্বাচনে বিদেশী হস্তক্ষেপকে নির্লজ্জভাবে অনুমতি দিচ্ছে’। ইতিমধ্যেই দলের সর্বভারতীয় মুখপাত্র সাকেত গোখলে (Saket Gokhale) নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে এ বিষয়ে অবিলম্বে পদক্ষেপের দাবি করেছেন।

গোখলের অভিযোগ , ‘এই ভিডিও টি ভারতীয় জনতা পার্টি গুজরাটের ট্যুইটার অ্যাকাউন্টে আপলোড করা একটি অফিসিয়াল ভিডিওর মাধ্যমে প্রকাশিত হয়েছে, যেখানে কিছু বিদেশী নাগরিককে বিজেপির পক্ষে দলের স্কার্ফ পরে প্রচার করতে এবং গুজরাটের জনগণকে কীভাবে ভোট দেওয়া উচিত তা বলতে দেখা গিয়েছে’।

অভিযোগে তিনি আরও যোগ করেন, ‘এটি ভারতীয় নির্বাচনে গুরুতর বিদেশী হস্তক্ষেপের সমতুল্য এবং জনগণের প্রতিনিধিত্ব আইন, ১৯৫১, সেইসঙ্গে ভারতের ভিসা আইনের সম্পূর্ণ লঙ্ঘন’। তবে ভিডিও তে দেখতে পাওয়া সেই বিদেশীরা কোন দেশের বাসিন্দা সেই বিষয়ে কোনো খবর এখনো পাওয়া যায় নি।

Related Articles