ভুলে যান দিঘা-মন্দারমণি! এবার পর্যটকদের জন্য নতুন আকর্ষণ এই সমুদ্র সৈকত

   

বাংলাহান্ট ডেস্ক : কথায় বলে, বাঙালির পায়ের তলায় সর্ষে। সময় পেলেই ঘুরতে বেরিয়ে পড়ে। আর বাঙালির ভ্রমণস্থানের তালিকায় সবার প্রথমে যেটা আছে, সেটা হল দিপুদা অর্থাৎ দিঘা, পুরী আর দার্জিলিং। দিঘা মানেই সমুদ্র সৈকতে বসে একটুখানি জিরিয়ে নেওয়া। কিন্তু, আপনারও কি এই একঘেয়ে দিঘা-পুরী যেতে যেতে আর ইচ্ছা করছেন না? তাহলে তো আপনাকে এবার নতুন সি বিচের খোঁজে বেরতেই হবে।

সম্প্রতি পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতে দিঘায় (Digha) ঢেউ সাগর এবং ভোর সাগর নামের দুটি সি বিচের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঢেউ সাগর-ভোর সাগরের পর এবার দিঘার নতুন আকর্ষণ হতে চলেছে সূর্য সাগর। যার নামকরণ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তবে অপেক্ষার অবসান ঘটিয়ে পর্যটক টানতে এই নতুন সমুদ্র সৈকত সূর্য সাগর খুলে দেওয়া হবে খুব তাড়াতাড়িই।

সম্প্রতি পূর্ব মেদিনীপুরে প্রশাসনিক সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘দিঘার উন্নয়নে রাজ্য সরকার অনেক কিছু করেছে, আরও অনেক কিছু করা হচ্ছে। কনভেনশন সেন্টার থেকে মেরিন ড্রাইভ সবটাই করা হয়েছে। জগন্নাথ মন্দির নির্মাণ করা হচ্ছে। আরও অনেক কাজ হচ্ছে, এগুলির সব দেখভাল সবাইকে মিলে করে হবে। আগে কী চেহারা ছিল সবাই জানে! আর এখন সারা বিশ্বের মানুষ এখান থেকে ঘুরতে আসছে।’

digha

সূর্য সাগর কবে খুলে যাবে পর্যটকদের জন্য? দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের কর্তারা বলছেন, আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে সূর্য সাগরের জন্য। এখনও কিছুই চূড়ান্ত হয়নি। DSDA সূত্রে খবর, আপাতত কোনদিকে এই বিচ করা যায়, কী কী সেখানে করা হবে তা পরিকল্পনার স্তরে রয়েছে। DSDA-র এক্সিকিউটিভ অফিসার মানসকুমার মণ্ডল বলেন, ‘নির্দেশ মতো যা যা করার করা হবে। কিছুটা সময় লাগবে’।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর