fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

ভারতের অপমান! POK ও অক্সাই চীনকে ম্যাপ থেকে বাদ দিলেন ফিরহাদ হাকিম

তৃণমূল নেতা ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) একজন পাকিস্তানপ্রেমী- এই অভিযোগ বহুবার উঠিয়েছে বিজেপি সমর্থকরা। ফিরহাদ হাকিমের মিনি পাকিস্তান নিয়ে মন্তব্যও বেশ চর্চায় এসেছিল। আর এখন আরো একবার ফিরহাদ হাকিম দেশ বিরোধী টুইট করে পাকিস্তান সমর্থক তকমা পেয়েছেন। আসলে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জনগণকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে নিজের সাথে ভারতের এমন ছবি প্রমোট করেছেন যা পুরো দেশকে লজ্জিত করেছে। আসলে ফিরহাদ হাকিম ভারতের মানচিত্র ও তার নিজের ছবি পোস্ট করেছেন যেখানে ভারতের ম্যাপ ভুল দেখানো হয়েছে।

ফিরহাদ হাকিমের সাথে ভারতের যে মানচিত্র রয়েছে তাতে POK ও অক্সাই চীনকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। এখন লক্ষণীয় বিষয় এই যে, ফিরহাদ হাকিম এখন একটা বড়ো পদে বসে রয়েছেন তথা প্রশাসনিক ক্ষমতায় রয়েছেন। এমন অবস্থায় এই ধরণের ছবি পোস্ট করে নিজের সাথে সাথে পুরো দেশকে লজ্জিত করেছেন।

ফিরহাদ হাকিম এর দ্বারা প্রকাশ করা ছবি আন্তর্জাতিক মিডিয়াতেও ভারতের মাথা হেট করবে কারণ উনি দেশের একটা আধিকারিক পদে রয়েছেন। এর আগেও ফিরহাদ হাকিম কলকাতার এক মুসলিম বহুল এলাকাকে মিনি পাকিস্তান বলেছিলেন। সেই সময় বিজেপি এটাকে মমতা ব্যানার্জীর সাম্প্রদায়িক এজেন্ডা বলেছিলেন।

তবে তখন বিষয়টি দেশের অভ্যন্তরীণ বিষয় ছিল। কিন্তু এখন ফিরহাদ হাকিম যা করেছেন তা পুরো দেশকে চাপে ফেলেছে। কলকাতা মিউনিসিপ্যাল করপোরেশনের আধিকারিক হ্যান্ডেলে মমতা প্রকাশ করা ভারতীয় ম্যাপে POK ও অক্সাই চীনকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ার এই নিয়ে আপাতত সমালোচনা শুরু হয়ে গেছে। অনেকে বলেছেন এই রকম পাকিস্তান প্রেমী লোকজনকে এত বড়ো পদ দিয়ে মমতা ব্যানার্জী ভুল কাজ করেছেন, অনেকে আবার পুরো তৃণমূল কংগ্রেসকে সমালোচনা করেছেন।

Back to top button
Close
Close