টাইমলাইনভারত

আল্লাহর বিরুদ্ধে কিছু বললেই দেহ থেকে মাথা আলদা করে দেব! বিতর্কিত বয়ান দিয়ে শিরোনামে AMU এর ছাত্র

বাংলা হান্ট ডেস্কঃ ধার্মিক কট্টরতার বিরুদ্ধে আওয়াজ তোলার কারণে ফ্রান্স (France) গোটা বিশ্বের মুসলিমদের নিশানায় চলে এসেছে। ভারতেও অনেক যায়গায় মুসলিম সম্প্রদায়ের মধ্যে ফ্রান্সের বিরুদ্ধে ক্ষোভ দেখা গিয়েছে। ভারতের বিভিন্ন যায়গায় ফ্রান্সের বিরুদ্ধে র‍্যালিও করা হয়েছে। আর এরমধ্যে নিজের বিতর্কিত বয়ানের কারণে সর্বদা চর্চায় থাকা আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (Aligarh Muslim university) ছাত্র ফারহান জুরেবি আরও একবার বিষ উগড়ে দিয়েছে।

ফারহান বলেছে, ‘যদি আল্লাহর এর বিরুদ্ধে কেউ কোনও অপরাধ করে, তাহলে আমরা তাঁর মাথা ধর থেকে আলাদা করে দেব।” জানিয়ে দিই, ফারহান জুবেরি আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সঙ্ঘের প্রাক্তন ক্যাবিনেট সদস্য। বর্তমানে জুবেরি ওয়াইসির দল AIMIM এর সদস্য। কিছুদিন আগেই সে AIMIM এ যোগ দিয়েছে। জুবেরি সিএএ আর এনআরসির বিরুদ্ধে হওয়া প্রদর্শনেও অংশ নিয়েছিল। ফারহান জুবেরি ১২ ই ফেব্রুয়ারি হিন্দু ছাত্রের উপর ফায়ারিংয়ের অভিযোগে জেলেও গিয়েছিল।

এর আগে বিখ্যাত লেখক মুনব্বর রাণা বলেছিলেন, ‘আপনি বিবাদের জন্ম দিয়ে সবাইকে উস্কানি দিচ্ছেন। মোহম্মদ সাহেবের কার্টুন বানিয়ে হত্যা করার জন্য বাধ্য করছেন। যদি আপনি ওই ছাত্রের জায়গায় হতেন, তাহলে আপনিও তাই করতেন যেটা সে করেছে।” উনি আরও বলেছিলেন, ধর্ম মায়ের মতো, যদি আপনার মাকে নিয়ে কেউ ভুলভাল কার্টুন বানায় অথবা গালিগালাজ করে, তাহলে তাকে হত্যা করা পাপ না। এছাড়াও মুনব্বর রাণা বলেন, যদি কেউ ভগবান রামকে নিয়েও এরকম বিতর্কিত কার্টুন বানায়, তাহলে আমি তাকে খুন করব।

Back to top button