কংগ্রেস-তৃণমূল-আপ ঘুরে এবার বিজেপিতে যোগ! ‘সাত ঘাটের জল’ খেয়ে এবার ‘গেরুয়া’ অশোক

বাংলা হান্ট ডেস্ক: দু’বছরে তিন তিনবার দলবদল করে নজির গড়লেন হরিয়ানা প্রদেশ কংগ্রেসের (Haryana Congress) প্রাক্তন সভাপতি অশোক তানওয়ার (Ashok Tanwar)। শনিবার ভোটমুখী রাজস্থানে (Rajasthan) গিয়ে এবার বিজেপিতে (BJP) যোগ দিলেন তিনি। অশোকের পাশাপাশি এদিন রাজস্থানের প্রাক্তন মন্ত্রী রামগোপাল বয়েরওয়া শনিবার বিজেপিতে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, প্রথমে কংগ্রেসেই ছিলেন অশোক। এরপর ২০২১ সালে বাংলায় তৃতীয়বার ক্ষমতায় আসার পর যখন নভেম্বর মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিল্লি গিয়েছিলেন। সেই সময় ভোটকুশলী প্রশান্ত কিশোরের উদ্যোগে কংগ্রেস ছেড়ে তৃণমূলে (TMC) যোগ দিয়েছিলেন অশোক। হরিয়ানা প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানিয়েছিলেন খোদ মমতা।

   

কিন্তু ৬ মাসের মাথাতেই তৃণমূলে মোহভঙ্গ হয় অশোকের। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) উপস্থিতিতে ২০২২ সালের এপ্রিল মাসে আম আদমি পার্টিতে (AAP) যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু সেই অশোক এবার বিজেপিতে যোগ দিলেন।

ashok tanwar bjp

উল্লেখ্য, ২০০৯ সালে হরিয়ানার সিরসা লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন সর্বভারতীয় যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি অশোক তানওয়ার। পরে হরিয়ানা প্রদেশ কংগ্রেসের সভাপতি হন। ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা ভোটে হেরে গিয়েছিলেন তিনি। এরপর প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিং হুডার সঙ্গে মতান্তর হওয়ার কারণে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন। কিন্তু এবার কংগ্রেস, তৃণমূল, আম আদমি পার্টি ঘুরে অবশেষে বিজেপিতে যোগ দিলেন এই নেতা।

Avatar
Monojit

সম্পর্কিত খবর