বাড়ির কালীপুজোর আয়োজনে মুখ্যমন্ত্রী, রাঁধবেন নিজেই! কী কী থাকছে ভোগের মেনুতে?

বাংলা হান্ট ডেস্ক: কালীপুজো (Kali Puja) এবং দীপাবলির (Deepawali) উৎসবে মাতোয়ারা রাজ্য। শক্তিদেবীর আরাধনার শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে শহর থেকে রাজ্যে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়িতেও প্রস্তুতি চলছে জোর কদমে। কালীঘাটের (Kali Puja) নিজের বাড়িতে কালীপুজোর আয়োজন করেন তিনি। মুখ্যমন্ত্রী (Chief Minister) নিজেই কালীপুজোর ভোগ রান্না করেন।

মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয় রাজ্যের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বরা আমন্ত্রিত থাকেন। উপস্থিত থাকেন দলের নেতা-কর্মীরাও। এ বছরেও হরিশ চ্যাটার্জি স্ট্রিটে একই ছবি দেখা যাবে। বহু সাধারণ মানুষও মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজো দেখতে ভিড় জমান। বৃদ্ধাশ্রমের আবাসিকদের এখানে নিয়ে এসে তাঁদের সঙ্গে গল্প-গানে সময় কাটান মুখ্যমন্ত্রী।

   

তবে মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয় এবার কী আয়োজন থাকছে?‌ তা জানতে উৎসুক সাধারণ মানুষ। মায়ের ভোগের মেনুতে কী কী পদ থাকছে? কালীপুজোর যাবতীয় ব্যবস্থার কথা সংবাদমাধ্যমকে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই তথা তৃণমূল নেতা কার্তিক বন্দ্যোপাধ্যায় (Kartik Banerjee)।

mamata kali pujo

তিনি বলেন, ‘প্রত্যেক বছর যেমন আয়োজন হয় এবারও তেমনই থাকবে। দিদির নির্দেশেই আমাদের বাড়ির কালীপুজো মুক্ত দ্বার। যে কেউ আসতে পারেন। প্রত্যেকবারই নানা রাজনৈতিক নেতা থেকে শুরু করে অভিনেতা ও অভিনেত্রীরা আসেন। অসংখ্য সাধারণ মানুষও আমাদের বাড়ির কালীপুজোয় আসেন। তবে মুখ্যমন্ত্রী নিজে উপস্থিত থাকেন বলে নিরাপত্তার কড়াকড়ি রাখতেই হয়। সারা বছর দিদি প্রশাসনিক কাজে খুব ব্যস্ত থাকেন। এই একটা দিনই আমরা পরিবারের সদস্যরা তাঁকে কাছে পাই। আর ঠাকুরের ভোগে থাকছে-খিচুড়ি, লাবড়া, আলু-বেগুনের মতো পাঁচ রকমের ভাজা। চাটনি আর পায়েস।’

Avatar
Monojit

সম্পর্কিত খবর