বিচারপতির আসন ছেড়ে BJP-তে! এবার সেই অভিজিৎ-কে বিরাট ‘গিফট’ দিল দল, থ সকলে

বাংলা হান্ট ডেস্কঃ ২০২৪ লোকসভা নির্বাচনে চর্চার শিরোনামে যে নাম তা হল অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি বিচারপতির আসন ত্যাগ করে বিজেপিতে (BJP) যোগদান করেছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Former Justice Of Calcutta High Court Abhijit Gangopadhyay)। বিজেপির টিকিটে তমলুক থেকে প্রার্থীও হচ্ছেন তিনি। আর এবার এসবের মধ্যেই সামনে আরও এক বড় খবর।

   

জানা যাচ্ছে, তমলুকের বিজেপি প্রার্থী অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়কে দেওয়া হচ্ছে কেন্দ্রীয় নিরাপত্তা। গতকাল থেকেই নির্বাচনী প্রচার ও জনসংযোগের সময় গঙ্গোপাধ্যায়ের সঙ্গেই ছিলেন কেন্দ্রীয় বাহিনীর চার জওয়ান। প্রসঙ্গত, তমলুক থেকে হেভিওয়েট অভিজিতের বিরুদ্ধে তৃণমূলের টিকিটে লড়বেন দেবাংশু ভট্টাচার্য। ওদিকে সিপিএম এখানে সুযোগ দিয়েছে তরুণ মুখ সায়ন বন্দ্যোপাধ্যায়কে।

bjp justice

ওদিকে ব্যারাকপুরের বিজেপি প্রার্থীর জন্যও ইতিমধ্যেই কেন্দ্রীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। জেড ক্য়াটেগরির নিরাপত্তা পাচ্ছেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং (Arjun Singh) । এর আগে বিজেপিতে সাংসদ থাকাকালীনও তিনি জেড ক্য়াটেগরির নিরাপত্তা পেতেন।

আরও পড়ুন: ঘুম উড়ল ‘দিদি নম্বর ওয়ান’র! রচনার প্রাক্তন স্বামী সিদ্ধান্ত যোগ দিলেন BJP-তে, কোন আসনে লড়বেন?

সন্দেশখালির আন্দোলনের প্রতিবাদী মুখ রেখা পাত্রকে (BJP Candidate Rekha Patra) এবার বসিরহাট (Basirhat) থেকে টিকিট দিয়েছে গেরুয়া শিবির। সম্প্রতি এক সাংবাদিক বৈঠক থেকে নিজের ভয়ের কথা জানান রেখা। শোনা যাচ্ছে রেখার নিরাপত্তার আরও বাড়াবে বিজেপি। খুব শীঘ্রই তার নিরাপত্তা বাড়াবে গেরুয়া শিবির। বিজেপি সূত্রে খবর, রেখাকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হতে পারে। প্রচার পর্বের শুরুতেই তাকে এই নিরাপত্তা দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর