টাইমলাইনবিনোদনরাজনীতি

কেকে-র অনুষ্ঠান আয়োজনে খরচ ৫০ লাখ! কোথা থেকে হল টাকার যোগান? সৌগত রায়ের প্রশ্নে অস্বস্তিতে টিএমসিপি

বাংলাহান্ট ডেস্ক: কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে-র (KK) মৃত‍্যু বেশ কয়েকটি প্রশ্ন তুলে দিয়েছে। নজরুল মঞ্চে চরম অব‍্যবস্থা, অতিরিক্ত টিকিট বিক্রি, ফেস্টে খরচ হওয়া বিপুল পরিমাণ টাকার জোগান নিয়ে প্রশ্ন উঠেছে বারংবার। বিরোধী দল অভিযোগের আঙুল তুলেছে ফেস্টের আয়োজক তৃণমূল ছাত্র পরিষদের দিকে। এবার একই প্রশ্ন করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

নজরুল মঞ্চে কেকের অনুষ্ঠানের আয়োজন করতে নাকি ৩০-৫০ লক্ষ টাকা খরচ হয়েছে। এই বিপুল পরিমাণ টাকা পেল কোথা থেকে টিএমসিপি? প্রশ্ন তুললেন সৌগত রায়। শনিবার টিএমসিপির আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব‍্য রাখতে গিয়ে কেকের প্রসঙ্গ টেনে আনেন সাংসদ। মন্তব‍্য করেন, এত টাকা তো হাওয়া থেকে আসে না।


সাংসদ আরো বলেন, এত টাকা যোগাতে এলাকার মস্তান নয়তো প্রোমোটারের কাছে সারেন্ডার করতে হয়। এখন থেকেই সারেন্ডার করে দিলে ভবিষ‍্যতে কী করবে? এত টাকা খরচ করে মুম্বই থেকে শিল্পী আনানোর প্রয়োজনীয়তা নিয়েও প্রশ্ন তোলেন সৌগত রায়। এত খরচের কারণে বরানগর উৎসব বাতিল করে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ‍্য, ৩১ মে নজরুল মঞ্চে কেকের শেষ অনুষ্ঠানে যারা যারাই উপস্থিত ছিলেন সকলেই বলেছিলেন, ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছিল সেদিন। আসন সংখ‍্যার থেকে অনেক বেশি সংখ‍্যক লোক হয়েছিল। বিপুল শ্রোতার চাপে পড়ে এয়ার কন্ডিশনারগুলিও কাজ করা বন্ধ করে দিয়েছিল।

নজরুল মঞ্চে আসন সংখ‍্যা ২৫০০। অথচ সেদিন লোক হয়েছিল প্রায় ৭০০০। কলেজের স্ট‍্যাম্প সহ অতিরিক্ত টিকিট বিক্রি হল কীভাবে তার কোনো সন্তোষজনক উত্তর দিতে না পারলেও টিএমসিপি জানিয়েছে, কেকের অনুষ্ঠানের খরচ দিয়েছিল কলেজ কর্তৃপক্ষ।

Related Articles