ক্রিকেটখেলাটাইমলাইন

“ও কোন দিন ধোনি হতে পারবে না” পন্থকে নিয়ে বিস্ফোরক গৌতম গম্ভীর

বাংলা হান্ট ডেস্কঃ কয়েক মাস আগে সমস্ত ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS dhoni)। ধোনি শুধু একজন ভালো অধিনায়ক কিংবা ব্যাটসম্যানই ছিলেন না ধোনি ছিলেন একজন বিশ্ব মানের উইকেটরক্ষক। যার কারণে এতদিন পর্যন্ত উইকেটকিপার নিয়ে চিন্তা করতে হয়নি ভারতীয় ক্রিকেট দলকে। তবে ধোনি সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর পরবর্তী উইকেটরক্ষক কে হবে ভারতীয় দলে? সেই নিয়ে চিন্তা শুরু হয়ে গিয়েছে।

ধোনির পরবর্তী উইকেটরক্ষক হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা এতদিন পর্যন্ত ভেবে রেখেছিলেন ঋষভ পন্থের (Rishav pant) নাম, বিশেষ করে টি-টোয়েন্টি এবং ওয়ানডের এক্ষেত্রে। তবে বেশ কয়েক বছর যাবৎ আন্তর্জাতিক ক্রিকেটে ঋষভ পন্থ যেভাবে পারফরম্যান্স করেছে তাতে সন্তুষ্ট হতে পারেনি ভারতীয় নির্বাচকরা। তাই অস্ট্রেলিয়া সফর থেকে বাদ পড়তে হয়েছে পন্থকে। পন্থের পরিবর্তে টেস্টে সুযোগ পেয়েছেন বাংলার ঋদ্ধিমান সাহা। অপরদিকে টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে কে এল রাহুলের সঙ্গে রাখা হয়েছে সঞ্জু স্যামসনকে। অর্থাৎ নির্বাচকরা যে পন্থের ওপর আর ভরসা রাখতে পারছেনা সেটাই স্পষ্ট।

এমন পরিস্থিতিতে ঋষভ পন্থ প্রসঙ্গে প্রাক্তন ভারত ওপেনার প্রথম গম্ভীর (Gautam gambhir) এক বিশেষ মন্তব্য করে বসলেন। গৌতম গম্ভীর বললেন, “ঋষভ কখনোই ধোনি হতে পারবেনা। মিডিয়ার উচিত এবার ধোনির সঙ্গে পন্থের তুলনা বন্ধ করা। কারণ এতে পন্থের ওপর বাড়তি চাপ পড়ছে। তাতে ও ওর নিজের খেলা খেলতে পারছে না। ধোনির দেখানো পথে নয় বরং ঋষভের উচিত নিজের পথে চলে নিজের পরিচয় তৈরি করা। এছাড়াও গম্ভীর দাবি করেন পন্থকে এখনও নিজের ব্যাটিং এবং উইকেট কিপিংয়ে আরও অনেক বেশি উন্নতি করতে হবে।”

Back to top button