ছাড়িয়ে যাবেন মুকেশ আম্বানিকেও! NDTV -র পর এবার IANS-কে দখলে নিল আদানি, জল্পনা তুঙ্গে

বাংলা হান্ট ডেস্ক : ভারতের (India) অন্যতম জনপ্রিয় সংবাদ সংস্থা NDTV অধিগ্রহণ করার পর থেকেই চর্চায় ছিলেন আদানি। আর এবার আদানির (Gautam Adani) নজর ইন্ডো-এশিয়ান নিউজ সার্ভিস (IANS)। সূত্রের খবর, সংবাদ সংস্থাটির ৫০.৫ শতাংশ এখন আদানির দখলে। অর্থাৎ এবার থেকে আদানিদের এএমএনএলের একটি সহায়ক কোম্পানি হিসেবে কাজ করবে কোম্পানিটি।

   

তার আগে জানিয়ে দিই, সংস্থাটি হিন্দি ও ইংরেজি এই দুটি মাধ্যমে খবর সরবরাহ করে থাকে সংস্থাটি। সংস্থাটির সদর দফতর রয়েছে দিল্লিতে। চুক্তি সই করার পর এই প্রসঙ্গে জবানবন্দি দিয়েছে আদানি গোষ্ঠী। সাংবাদিক সম্মেলনে কোম্পানিটি জানায়, কৌশলগত দিক দিয়ে এগিয়ে থাকার কারণেই এই চুক্তি স্বাক্ষর করা হয়েছে। উল্লেখ্য, এবার থেকে সংস্থায় ভোট দেওয়ারও অধিকার পেলেন আদানিরা।

সাংবাদিক সম্মেলনে সংস্থাটি তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা IANS ও এই সংস্থার শেয়ারহোল্ডার সন্দীর বামজাইয়ের সঙ্গে স্টক সংক্রান্ত চুক্তি করেছি। এই প্রতিষ্ঠানের সমস্ত অপারেশনাল ও ম্যানেজমেন্টের কন্ট্রোল আমাদের হাতে থাকবে।’ এর আগে গত বছরই দেশের স্বনামধন্য সংবাদ সংস্থা NDTV-কে পুরোপুরি অধিগ্রহণ করেন গৌতম আদানি।

আরও পড়ুন : ইজরায়েলে ১০ হাজার মানুষ পাঠাচ্ছে বিজেপি শাসিত এই রাজ্য! কারণ জানলে আপনিও যেতে চাইবেন

তবে তারপর থেকেই নাকি উল্লেখযোগ্যভাবে দর্শক কমেছে NDTV-র। ভিউয়ার্স বাড়ানোর জন্য নানা ধরণের পন্থা অবলম্বন করেছে সংস্থাটি। তবুও তাতেও পরিস্থিতি সেরকম বদলায়নি। সূত্র বলছে, গত কয়েকমাসে প্রায় ৬ কোটি ভিউয়ার্স কমেছে। ১০ কোটির জায়গায় সাড়ে চার কোটিতে নেমে এসেছে NDTV-র ভিউয়ার্স। একই অবস্থা ইংরেজি চ্যানেলটিরও।

আরও পড়ুন : ‘শ্যাম বাহাদুর’ই অনুপ্রেরণা, নিরীহদের প্রাণ বাঁচাতে নিজের জীবন দিলেন IAF পাইলট, স্যালুট দেশবাসীর

রবিশ কুমার ইস্তফা দিতেই হু হু করে নেমেছে NDTV-র দর্শক সংখ্যা। বছরের শুরুটা আদানির জন্য ভালো না গেলেও বছর শেষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সংস্থাটি। স্টক মার্কেটেও ভালো রকম মুনাফা করেছে কোম্পনিটি। বিশেষজ্ঞদের ধারণা, আগামী বছরের মধ্যে মুকেশ আম্বানিকেও পার করে করে ফেলবেন আদানি। আন্তর্জাতিক মিডিয়াতে তো এমনই খবর ঘুরপাক খাচ্ছে।