বিশ্বকাপ ট্রফি না পেলেও ভারতই চ্যাম্পিয়ন! কিভাবে? বোঝালেন গৌতম গম্ভীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে হারের গভীর ক্ষত এখন ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) পাশাপাশি ভারতীয় ক্রিকেট সমর্থকদেরও দীর্ঘদিন ভোগাবে। টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) মাঠে নেমেছিলেন রোহিত শর্মারা (Rohit Sharma)। কিন্তু ফাইনালে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিনটি বিভাগেই অজিদের কাছে হার মানতে বাধ্য হয় ভারত। ২০১১ সালে দেশের মাটিতে গৌতম গম্ভীররা (Gautam Gambhir) যে কাজটি করে দেখিয়েছিলেন, সেটা এবারের ভারতীয় দল করতে ব্যর্থ।

অথচ এমনটা হওয়ার কথা ছিল না। কারণ ভারতীয় দল এই টুর্নামেন্টে প্রায় নিখুঁত ক্রিকেট খেলেছে। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে, এমনকি অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষকেও গ্রূপে পর্বের ম্যাচগুলিকে উড়িয়ে দিয়েছিল তারা। কিন্তু ফাইনালে কোনও কিছুই যেন ঠিকঠাক চললো না।

আরও পড়ুন: কেন হারলেন? ছলছল চোখে রোহিত যা উত্তর দিলেন শুনলে মন খারাপ হবে আপনারও

তবে সবসময় সাধারণত কড়া মেজাজে থাকা গৌতম গম্ভীর এই কঠিন সময়ে ভারতীয় দলের পাশে দাঁড়ালেন। সাধারণত তাকে তীব্র সমালোচনা করতেই দেখা যায় বিভিন্ন সময়ে, বিভিন্ন ব্যক্তি বা দলের। কিন্তু এই হার যেন গৌতম গম্ভীরের কঠিন হৃদয়কেও নরম করে তুলেছে।

আরও পড়ুন: বিশ্বকাপ পাননি, কিন্তু টুর্নামেন্টের সেরা হওয়ার পাশাপাশি এই কিংবদন্তিকে ছুঁলেন কোহলি

তিনি বলেছেন এই একটা ম্যাচের জন্য গোটা ভারতীয় দলের সমালোচনা করা উচিত নয়। তারা গত ১০টি ম্যাচ ধরে অসাধারণ ক্রিকেট খেলেছে। একটা দিন খারাপ যাওয়া মানে তাদের গুণগত মান নিয়ে প্রশ্ন তোলাটা অন্যায় বলে জানিয়েছেন গম্ভীর। বরং এই দলকে নিয়ে সকলের গর্ব হওয়া উচিত বলে জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার।