কেন হারলেন? ছলছল চোখে রোহিত যা উত্তর দিলেন শুনলে মন খারাপ হবে আপনারও

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে এই বিশ্বকাপে (2023 ODI World Cup) অসাধারণ ক্রিকেট খেলেছে ভারতীয় দল (Indian Cricket Team)। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) তারা সেরা দল ছিল না। প্যাট কামিন্সদের পরিকল্পনামাফিক ফিল্ডিং, বোলিং এবং ব্যাটিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করতে হয়েছিল ভারতীয় দলকে। ম্যাচ শেষ হওয়ার পর চোখের জল আটকে রাখতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা।

পরে যখন তাকে রানার্স আপ মেডেল নিতে উঠতে হয়, তখন স্পষ্ট তাকে দেখে বোঝা যাচ্ছিল যে তার পা গুলো যেন অত্যন্ত ভারী হয়ে গিয়েছে। কথা বলার হয়তো ইচ্ছা ছিল না খুব একটা, কিন্তু নিয়মমাফিক শাস্ত্রীর আহবানে সাড়া দিয়ে তাকে সাক্ষাৎকারের জন্য উপস্থিত হতে হয়।

   

টুর্নামেন্টে অসাধারণ ক্রিকেট খেলার পর এই ফাইনালে এসে কি ভুল হলো এমনটা তার কাছে প্রশ্ন রাখেন রবি শাস্ত্রী। জবাব দিতে গিয়ে রোহিত শর্মা বলেন যে পিচ এতটা ব্যাটিং এর জন্য প্রতিকূল হবে সেটা তারা আশা করেননি। ব্যাটিং এবং বোলিং দুই ক্ষেত্রেই পরিকল্পনামাফিক তাদের যাত্রা শুরু হয়েছিল ফাইনালেও কিন্তু ক্ষেত্রেই শেষটা ঠিকঠাক হয়নি।

আরও পড়ুন: কঠিন পিচে উজ্জ্বল রোহিত, কোহলি, রাহুল! অজিদের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে ২৪০-এর বেশি এগোলো না ভারত

বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে তিনি জানিয়েছেন যে নির্দেশ দেওয়া হয়েছিল দীর্ঘক্ষণ ক্রিজে টিকে থাকার জন্য। কোহলি আজ দুর্ভাগ্যবশত অস্ট্রেলিয়ান অধিনায়কের শিকার হন। আর ম্যাচ সেখান থেকেই ঘুরতে শুরু করে। তবে নিজে যেভাবে ব্যাটিং করেছেন তা নিয়ে তার কোনও আফসোস নেই, এমনটাই জানিয়েছেন রোহিত।

আরও পড়ুন: রোহিতরা নীরব দর্শক! অনবদ্য খেলে WTC-র পর বিশ্বকাপ ফাইনালেও ভারতের মাথাব্যথার কারণ হেড

বল হাতে প্রথমে ভারতীয় দল তিন উইকেট তুলে ফেলতে সমর্থ হয়েছিল খুব তাড়াতাড়ি। কিন্তু সেটা যথেষ্ট ছিল না ম্যাচ জেতার জন্য। পুরো এর পুরো কৃতিত্ব দিচ্ছেন লাবুশানে ও হেডকে। প্রথমজন ঠান্ডা মাথায় এক প্রান্তে উইকেট সামলে রেখেছিলেন। পর্যন্ত সেট হওয়ার পর নিজের খেয়ালেই আক্রমণ চালিয়ে গিয়েছেন এবং অস্ট্রেলিয়া দল তার ফল পেয়েছে।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর