কঠিন পিচে উজ্জ্বল রোহিত, কোহলি, রাহুল! অজিদের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে ২৪০-এর বেশি এগোলো না ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ আহমেদাবাদের নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে (Narendra Modi Stadium) একে অপরের মুখোমুখি হয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া (India vs Australia)। বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালের এই গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে অজি অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins) বোলিংয়ের সিদ্ধান্ত নেন। তখন অনেকেই অবাক হয়েছিলেন তার এই সিদ্ধান্ত নিয়ে। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) নিজেও জানিয়েছেন যে তিনি টসে জিতলে ব্যাটিংয়ে নিতেন।

কিন্তু কেন সে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেটা বোলিং করার সময় প্রমাণ করলেন প্যাট কামিন্সরা। একমাত্র ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা কিছুটা আগ্রাসী ব্যাটিং করেছেন। তার ৩১ বলে ৪৭ রানের ইনিংসে ভর করে প্রথম দশ ওভারে ৮০ রান তুলেছিল ভারত। কিন্তু তিনি আউট হওয়ার পর থেকে ম্যাচের ছবি সম্পূর্ণ বদলে যায়।

   

বিরাট কোহলি এবং লোকেশ রাহুল দীর্ঘক্ষণ ধরে একটি বড় পার্টনারশিপ গড়ে তোলার চেষ্টা করেন। দুজনের ব্যাট থেকেই আজ হাফ সেঞ্চুরি এসেছে। কিন্তু তারা দুজনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। হলে আজ ৬৩ বলে ৫৪ এবং রাহুল ১০৭ বল ৬৬ রানের একটি ইনিংস খেলেছেন। মধ্যে হওয়া ৬৭ রানের পার্টনারশিপ টি ভারতীয় ইনিংসের একমাত্র উজ্জ্বল পয়েন্ট ছিল পাওয়ার প্লে শেষ হওয়ার পরে।

আরও পড়ুন: কামিন্সের বিষাক্ত বোলিংয়ে পরাস্ত কোহলি! কিন্তু বিশ্বকাপের মঞ্চে নতুন ইতিহাস লিখে গেছেন

অস্ট্রেলিয়া আজ যে অসাধারণ বোলিং করেছে তার প্রশংসা না করলে অন্যায় হবে। রোহিত শর্মা যখন মার মুখে মেরে গেছিলেন তখন তাকে থামানোর উপায় খুঁজে পাইনি তারা ভারতীয় অধিনায়ক ড্রেসিংরুমে ফিরতেই ধীরে ধীরে খেলা নিজেদের আয়ত্তে নিয়ে আসুন কামিন্স।

আরও পড়ুন: ফাইনালে উইকেট অস্ট্রেলিয়াকে উপহার দিয়ে এলেন গিল ও রোহিত, হতাশাজনক! মন্তব্য ভক্তদের

অধিনায়ক নিজে ১০ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৩৪ রান দেন এবং ২টি গুরুত্বপূর্ণ উইকেট নেন। পাওয়ার প্লে শেষ হওয়ার পর বুদ্ধিদীপ্ত বোলিং করেন স্টার্ক (৩/৫৫) ও হ্যাজেলউডও (২/৬০)। কিছুটা কৃপণ বোলিং করে একটি করে উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল ও জাম্পা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর