কামিন্সের বিষাক্ত বোলিংয়ে পরাস্ত কোহলি! কিন্তু বিশ্বকাপের মঞ্চে নতুন ইতিহাস লিখে গেছেন

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অনেকেই যেমনটা আশা করেছিলেন এই বিশ্বকাপের (2023 ODI World Cup) প্রথম ৩০ ওভারে ঠিক এমনটাই ঘটছিল। ভারতীয় দলের (Indian Cricket Team) সবচেয়ে বড় ভরসা হয়ে উঠেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) ১০০ রান স্কোরবোর্ডে ওঠার আগেই ৩ উইকেট হারানো ভারতীয় দলকে টানছিলেন তিনি লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে। পেরিয়ে গিয়েছিলেন অর্ধশতরানের গণ্ডিও। কিন্তু শেষটা ঠিক হলো না।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স একটি বড় মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন যে কাল ভারতীয় দলের পাশাপাশি স্টেডিয়ামে উপস্থিত এক লক্ষ দর্শকের বিরুদ্ধে ও তাদের খেলতে হবে কিন্তু তাদের লক্ষ্য থাকবে গোটা স্টেডিয়ামকে চুপ করিয়ে দেওয়া।

আর আজ নিজের প্রথম ৭ ওভারে ঠিক সেটাই করে দেখিয়েছেন তিনি। মাত্র ২৩ রান দিয়ে তিনি দুটি উইকেট নিয়েছিলেন। শ্রেয়স আইয়ারকে যখন তিনি ড্রেসিংরুমে ফেরান, তখন ভারতীয় দলের ওপর চাপ বেড়েছিল। কিন্তু ৫৪ রানের ব্যক্তিগত স্কোরে যখন তিনি বিরাট কোহলি কে ড্রেসিংরুমের রাস্তা দেখিয়ে দেন তখন সত্যি সত্যিই নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে উপস্থিত এক লক্ষ দর্শক সম্পূর্ণ নিস্তব্ধ হয়ে যায়।

ঠিক যেন শ্মশানের নিরবতার মধ্যে দিয়ে হেঁটে ড্রেসিংরুমে ফেরেন বিরাট কোহলি। তার কাছ থেকে একটা বড় শতরান আশা করেছিলেন অনেক ভক্তরা। মানসিকভাবে তৈরিও ছিলেন সেই রকম একটা ইনিংসের জন্য। কিন্তু ৩০ তম ওভারে কামিন্সের শর্ট বল তার ব্যাটের কানা ছুঁয়ে উইকেটে এসে লাগে এবং তার মুখের প্রতিক্রিয়া দেখেই বোঝা যাচ্ছিল যে ব্যাপারটা একেবারেই অপ্রত্যাশিত ছিল।

তবে তার আগে বিরাট কোহলি একটি অসাধারণ রেকর্ড গড়ে গিয়েছেন। ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি সেমিফাইনাল ও ফাইনালে ৫০ রানের গণ্ডি অতিক্রম করার কীর্তি গড়েছেন। তার আগে কোনও ভারতীয় ক্রিকেটার বিশ্ব ক্রিকেটে এই কীর্তি গড়তে পারেননি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর