ফাইনালে উইকেট অস্ট্রেলিয়াকে উপহার দিয়ে এলেন গিল ও রোহিত, হতাশাজনক! মন্তব্য ভক্তদের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) আরম্ভ হওয়ার আগে ভারতীয় দলের (Indian Cricket Team) হয়ে ব্যাট হাতে সবচেয়ে বেশি উজ্জ্বল কে হবেন এই প্রশ্নের জবাব শতকরা ৭০ শতাংশ মানুষ যে ক্রিকেটারের নাম নিয়েছিলেন তিনি হলেন শুভমান গিল (Shubman Gill)। সকলেই মনে করেছিলেন এই এই বিশ্বকাপে রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির চেয়েও বেশি সফল হবেন তিনি।

কিন্তু তাদের সেই ভবিষ্যৎবাণী একেবারেই সফল হয়নি। ২০২৩ সালে আয়োজিত এই ওডিআই বিশ্বকাপে শুভমান গিলকে ব্যর্থই বলা যায়। ফাইনালে তাকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল ভক্তদের। কিন্তু মিচেল স্টার্কের বলে ঝুঁকি নিয়ে পুল করতে গিয়ে মিড অনে দাঁড়ানো অ্যাডাম জাম্পার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

সেই সময় তারা নামের পাশে ছিল মাত্র চার রানে। কিন্তু বিশ্বকাপে বেশ কয়েকবার এমনভাবে ব্যর্থ হলেন তিনি। সেমিফাইনাল এবং আরও দু তিনটে ইনিংস বাদে তিনি ধারাবাহিকভাবে ব্যর্থ হয়েছেন এটাই বলা যায়। আর একই কাজ করলেন রোহিত শর্মাও। সেট হয়ে গিয়েছিলেন এবং অস্ট্রেলিয়ার বোলারদের ওপর তিনি দেখাতে শুরু করেছিলেন।

পাওয়ার প্লে-এর শেষ ওভারে পরপর দুই বলে ম্যাক্সওয়েলকে একবার গ্যালারিতে এবং একবার আর বাউন্ডারিতে পাঠানোর পর স্টেপ আউট করে অতিরিক্ত আক্রমণ করতে যান তিনি। বল তিনি মিড টাইমড করেন এবং ৭৬ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত।

রোহিত শর্মা আরও একবার নিজের একটা হাফ সেঞ্চুরি মাঠে ফেলে রেখে গেলেন প্রয়োজনে অতিরিক্ত আক্রমণাত্মক ব্যাটিং করতে গিয়ে। একটু পাওয়ার প্লে শেষ হবার পরের ওভারেই অধিনায়ক প্যাট কামিন্স ড্রেসিংরুমে ফেরত পাঠান অসাধারণ ফর্মে থাকা শ্রেয়স আইয়ারকে। ৮২ রান তোলার পর তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছে ভারত।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর