সামনে বিরাট দায়িত্ব, KKR ছাড়ছেন গম্ভীর? প্লে অফের আগেই শুরু নয়া জল্পনা

   

বাংলা হান্ট ডেস্ক: মে ফুরালেই শুরু হবে টি২০ বিশ্বকাপের উন্মাদনা। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বিশ্বকাপের প্রস্তুতি। বিশ্বকাপের স্কোয়াডও রেডি। প্লেয়াররা তো এখন বিশ্বকাপের প্লেনে চড়ার জন্য প্রস্তুত। তার মাঝেই সামনে এল বিরাট খবর। সূত্রের খবর, বিশ্বকাপের আগেই নাকি কেকেআরের (Kolkata Knight Riders) মেন্টরশিপ থেকে ইস্তফা দিতে চলেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। কেন? জল্পনা তুঙ্গে।

আসলে আসন্ন বিশ্বকাপের পর টিম ইন্ডিয়ার কোচ কে হবে সেটাই এখন কোটি টাকার প্রশ্ন। ইতিমধ্যেই নতুন কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ, বিশ্বকাপ শেষ হওয়ার সাথে সাথেই শেষ হবে রাহুল দ্রাবিড়ের সাথে চুক্তি। তারপর কে হতে চলেছে টিম ইন্ডিয়ার নয়া কোচ? BCCI ঠিক কোন চমক নিয়ে আসে সেটাই দেখার জন্য এতদিন অপেক্ষা করেছিল ভক্তরা।

ইতিমধ্যেই এটা নিয়ে শুরু হয়েছে বিস্তর জল্পনা। উঠে এসেছে একাধিক নাম। বিদেশি কোচ নিয়েও নানান আলোচনা চলছে। তারইমধ্যে নাম উঠছে গৌতম গম্ভীরের। ভারতীয় দলের প্রাক্তন ওপেনার, এবং আইপিএলের সফল অধিনায়ক এবার কোচ করতে পারেন। অভিজ্ঞতাও তো তার কম নেই, বিগত ১ দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে বড় সফলতা এনেছেন গৌতি।

কোচ হিসেবে না থাকলেও মেন্টরের দায়িত্বে দারুণ কাজ করে চলেছেন গম্ভীর। প্রথমে লখনউ সুপার জায়ান্টস, এরপর তো কলকাতা নাইট রাইডার্সে এসে সেখানের হাল হকিকতই বদলে দিয়েছেন। চলতি মরশুমে কলকাতা রয়েছে লীগ টেবিলের শীর্ষে এবং তার পিছনে যে গম্ভীরেরই হাত রয়েছে এটা স্বীকার না করে উপায় কোথায়!

আরও পড়ুন:জল্পনাই সত্যি? রোহিত আসছেন কলকাতায়! গুঞ্জনের আবহে বিষ্ফোরক KKR কর্তার

এখনই বলা সম্ভব না গৌতম গম্ভীর ভারতীয় দলের কোচ হবেন কিনা। এই বিষয়ে সন্দেহ থাকছেই। তার একটা বড় কারণ এবছরই তিনি এসেছেন কলকাতা নাইট রাইডার্সে, ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিলে তাকে ছাড়তে হবে কলকাতাকে। অবশ্য এই বিষয়ে গম্ভীর নিজে কিছুই বলেননি, বিভিন্ন মহল থেকে তার নাম উঠে আসছে। এখন দেখার কে হতে পারেন ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী হেডস্যার।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর