টাইমলাইনখেলাক্রিকেট

T-20 বিশ্বকাপের জন্য ভারতীয় একাদশ বেছে নিলেন গম্ভীর, বাদ দিলেন জাদেজা ও কার্তিককে!

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাঝে আর মাত্র তিনটি মাস। তারপরেই অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াই। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে একেবারেই নিজেধের ছাপ ফেলতে পারেনি ভারতীয় দল। অজিভূমে সেই আফসোস মেটাতে চাইবেন রোহিত শর্মারা। ৯ বছর হয়ে গেল দেশে কোনও আইসিসি আন্তর্জাতিক ট্রফি আসেনি। সেই প্রতীক্ষা আরও দীর্ঘ হবে নাকি এই বছরই তার সমাপ্তি ঘটবে তার জবাব পরীক্ষা করতে হবে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

বিশ্বকাপ জেতার জন্য কোন ব্যক্তিগত দুর্দান্ত ফর্মে থাকাটা জরুরি নয়। দরকার হল একটি দল হিসেবে ভাল পারফরম্যান্স করা। এই মুহূর্তে ভারতের হাতে প্রত্যেকটা জায়গার জন্য একাধিক প্লেয়ারের অপশন রয়েছে। কিন্তু কাদের মধ্যে সঠিক কেমিস্ট্রি চলবে তা বেছে নেওয়াটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ বা প্রাক্তন ক্রিকেটার নিজেদের পছন্দমতো টি-টোয়েন্টি একাদশে বেছে নিয়েছেন ভারতের বিশ্বকাপ অভিযানের জন্য। এবার সেই তালিকায় নাম লেখালেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের ম্যান অফ দ্যা ম্যাচ গৌতম গম্ভীর।

আশ্চর্যজনক ব্যাপার হলো এটাই যে গৌতম গম্ভীর তার দলে রাখেননি দুইজন এমন তারকাকে যাদের এই মুহূর্তে ভারতীয় দলের অপরিহার্য অঙ্গ বলে মনে করা হচ্ছে। এই দুজন হলেন রবীন্দ্র জাদেজা এবং দীনেশ কার্তিক। জাদেজাকে সাথে এই মুহূর্তে ভারতীয় দলের অপরিহার্য অঙ্গ মনে করা হয়। তার ব্যাটিং বোলিং ফিল্ডিং ৩ বিভাগের পারফরম্যান্সই ভারতকে ম্যাচ জেতাতে সক্ষম। অপরদিকে দীনেশ কার্তিক সম্প্রতি দুর্দান্ত ফর্মে রয়েছেন। আইপিএলে অসাধারণ পারফরম্যান্স করে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন। তাও এই দু’জনকে নিজের প্রথম একাদশ থেকে বাদ রেখেছেন গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীরের পছন্দের একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, হর্শল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা

Related Articles