প্রকাশ্যেই দ্রাবিড়দের সমালোচনা করলেন গম্ভীর! ভুল দল নামাচ্ছে ভারত, দাবি প্রাক্তন ওপেনারের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) প্রস্তুতি নেওয়ার জন্য হাতে কেবল তিনটি সিরিজ পেয়েছে। এর মধ্যে প্রথম সিরিজে দেশের মাটিতে অস্ট্রেলিয়াকে ৪-১ ফলে হারিয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে পিছিয়ে গিয়েও ১-১ ফলে সমতা বজায় রেখে হার এড়িয়েছেন সূর্যকুমাররা। কিন্তু এই সিরিজে রাহুল দ্রাবিড়দের (Rahul Dravid) নেওয়া একটি সিদ্ধান্ত নিয়ে একেবারেই খুশি নন প্রাক্তন ভারতীয় তারকা গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

   

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশের মাটিতে আয়োজিত সিরিজে অসাধারণ পারফরম্যান্স করে সকলের নজর কেড়েছিলেন লেগস্পিনার রবি বিশ্নই। কিন্তু সেই সিরিজের সেরা ক্রিকেটার হওয়ার পরেও দক্ষিণ আফ্রিকার মাটিতে তাকে নামারই সুযোগ দেওয়া হয়নি।

আর এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন গৌতম গম্ভীর। তার মতে একটা সিরিজের সেরা ক্রিকেটার হওয়ার পরেও যদি কাউকে বেঞ্চে বসে থাকতে হয়, তাহলে সেই ব্যাপারটা দুর্ভাগ্যের। তার মতে কারোর ভালো পারফরম্যান্স যদি তার বাদ পড়া ছাড়া আর কোনও কাজেই না লাগে তাহলে ব্যাপারটা সত্যিই দুর্ভাগ্যজনক।

bishnoi top

গৌতম নিজের বক্তব্যে বলেন, “কোনও একজন পেসারের বদলে যদি বিশ্নইকে আক্রমণের সাথে যুব দেওয়া হতো তাহলে ভারত হয়তো সিরিজে আরো ভালো ফল করতো। এর জন্য বাঁ হাতি রিস্ট স্পিনারের সঙ্গে একজন ডান হাতি রিস্ট স্পিনার যুক্ত হলে সেটা একটা বাড়তি অ্যাডভান্টেজ। এতে পাওয়ার প্লে চলাকালীন উইকেট পাওয়ার সুযোগ বেড়ে যায়।”

আরও পড়ুন: কোহলির দশাই হলো রোহিত শর্মার! এই কারণে হিটম্যানের হাত থেকে নেতৃত্ব ছিনিয়ে দেওয়া হলো হার্দিককে

ভারতীয় দলের এরপর জানুয়ারি মাসে আফগানিস্তানের বিরুদ্ধে একটি সিরিজ খেলবে। সেখানে দেশের মাটিতে দুই তারকাকে একসঙ্গে নামানোর সাহস রাহুল দ্রাবিড়রা দেখাবেন কিনা সেই নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে অনেকেই একটা ব্যাপারে নিশ্চিত যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে কুলদীপ এবং রবি, দুজনকেই দেখা যাবে।