টাইমলাইন

জিও লঞ্চ করতে চলেছে নতুন স্মার্ট ফোন

বাংলাহান্ট ডেস্কঃ  বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে জিও। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। জিও ফোনের ক্ষেত্রেও তাই। জিও এর মত সুলভে এত ফিচার সহ কেউ ফোন আনেনি।স্মার্টফোনের বাজারেও সমানভাবে প্রতিযোগীতা দিতে পারবে জিও স্মার্টফোন। আশা করা হচ্ছে আগামী মাসে লঞ্চ হবে ফোনটি।

এই স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকতে পারে অ্যান্ড্রয়েড ভিএইট পয়েন্ট ওয়ান। ২ জিবি ব়্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে চলেছে এই ফোনে। রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা। ২৮০০ এমএএইচের ব্যাটারি যুক্ত থাকতে চলেছে এই ফোনে। ৫ ইঞ্চি এলসিডি স্ক্রীন থাকবে বলেও জানা যাচ্ছে । ১.৪ জিএইচজেড প্রসেসর থাকতে চলেছে।

মধ্যবিত্তের সুবিধের কথা মাথায় রেখে এই ফোনের দাম হতে পারে, ৪,৫০০ থেকে ৫,০০০ টাকার মধ্যেই। ছবি তোলার জন্য থাকছে ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

টেলকো জায়ান্ট জিও এর আগে ঘোষণা করেছিল যে এটি হুয়াওয়ে, এরিকসন এবং নোকিয়া নেটওয়ার্কগুলির সাথে অংশীদার হয়ে নিজের 5 জি ট্রায়াল রানকে আরও প্রশস্ত করবে এবং স্যামসুংয়ের মধ্যেই সীমাবদ্ধ রাখবে না।জিও হবে প্রথম ভারতীয় টেলিকম দেশের জন্য পৃথক 5 জি ডিজাইন এবং প্রযুক্তি তৈরি করেছেন।জিওর প্রতিযোগী ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেল বর্তমানে নোকিয়া, এরিকসন এবং হুয়াওয়ের সাথে 5 জি টেলিকম সরঞ্জামের নকশায় কাজ করছে।

 

Back to top button