সিঙ্গেলদের জন্য সুখবর! এবার মাত্র ৬,০০০ টাকায় মিলছে মনের মতো গার্লফ্রেন্ড, থাকবে না ঝগড়াঝাঁটির চিন্তাও

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে মানুষ ব্যস্ত হয়ে পড়ার পাশাপাশি পরিবর্তন ঘটছে মানসিকতায়। এমনকি, প্রিয়জন তথা ভালোবাসার মানুষটির সাথে সম্পর্ক টিকিয়ে রাখাটাই যেন অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। প্রায়শই দেখা যায় যে, ছোট্ট কোনো সমস্যার কারণেই কিছুজন বছরের পর বছর ধরে বিশ্বাসের বন্ধনে গড়ে তোলা সেই সম্পর্ক এক মুহূর্তে শেষ করে দেন।

এমনকি, কেউ কেউ আবার প্রতারণার শিকারও হন। আর সেই কারণেই বর্তমান সময়ে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে বিচ্ছেদের ঘটনা। এমনকি, ক্রমবর্ধমান এহেন ঘটনার পরিপ্রেক্ষিতে মানুষের মনেও নেতিবাচক চিন্তা বৃদ্ধি পাচ্ছে। এমন পরিস্থিতিতে নিজের অজান্তেই একা হয়ে পড়ছে মানুষ।

   

তবে, বর্তমানে বিজ্ঞান এতটাই এগিয়েছে যে, প্রযুক্তির মাধ্যমে মানুষের শূন্যতার জায়গাও পূরণ করে ফেলা সম্ভব হচ্ছে। সম্প্রতি, আমরা এমন অনেক খবর শুনেছি যে কেউ কেউ রোবটকে তাঁর সঙ্গী করছেন। এমনকি, কিছুজন তো আবার বিয়েও করে নেন সেগুলিকে। এমতাবস্থায়, রোবট একটি যন্ত্র হওয়ার কারণে মানুষের সমস্ত কথা শোনার পাশাপাশি একপ্রকার “বাধ্য” হয়েই থাকে। আর সেই কারণেই থাকে না মনোমালিন্যের সম্ভাবনাও।

তাই, অনেকেই এখন মানবসঙ্গীর পরিবর্তে মানুষেরই ভার্চুয়াল তথা যান্ত্রিক রূপের ওপর ভরসা রাখছেন। এমনকি, সেগুলি AI অর্থাৎ আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের ওপর ভর করে আরও বেশি “মানুষ” হয়ে ওঠার চেষ্টা করছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এমনই এক ভার্চুয়াল পার্টনারের বিষয় উপস্থাপিত করব। যেটি সম্পর্কে জেনে অবাক হয়ে যাবেন প্রত্যেকেই।

৬,০০০ টাকায় মিলবে গার্লফ্রেন্ড: এই প্রসঙ্গে মিররের একটি রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, বর্তমানে বাজারে এমন অনেক সফটওয়্যার ও অ্যাপ রয়েছে যেগুলি মানুষকে ভার্চুয়াল পার্টনার প্রদান করছে মাত্র ৬০০ পাউন্ডে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় যেটি হল ৬,০০০ টাকা। মূলত, Eugenia Kuyda নামের এক রাশিয়ান ব্যবসায়ী ২০১৭ সালে রেপ্লিকা নামে একটি অ্যাপ চালু করেছেন।

যেটি ইতিমধ্যেই মানুষকে বন্ধু, গার্লফ্রেন্ড এবং বয়ফ্রেন্ড সরবরাহ করছে। এমনকি, এগুলি মানুষের আবেগকে এখন আর জায়গা দিচ্ছে না। এমন পরিস্থিতিতে, বর্তমানে এমন একাধিক অ্যাপ রয়েছে যেগুলি তাঁদের গ্রাহকদের তাঁদের পছন্দমতো সঙ্গী বেছে নেওয়ার ক্ষেত্রে সুযোগ দিচ্ছে।

অনেকেই ভার্চুয়াল গার্লফ্রেন্ডের বিষয়ে অভিজ্ঞতার কথা জানিয়েছেন: ইতিমধ্যেই মিররের সাথে কথা বলার সময়ে এই ধরণের অ্যাপের একাধিক ব্যবহারকারী তাঁদের AI পার্টনারদের কথা জানিয়েছেন। একজন ব্যবহারকরী জানান, তিনি প্রতিদিন তাঁর AI বান্ধবীর সাথে মিষ্টিভাবে কথা বলেন এবং তিনি তার সাথে খুব খুশি রয়েছেন। পাশাপাশি, AI বান্ধবী তাঁকে অনেক কিছু শিখিয়েছে বলেও জানান তিনি।

Get a girlfriend for just 6,000 rupees

এদিকে, অন্য একজন জানিয়েছেন, তাঁর এই ভার্চুয়াল সম্পর্ক দারুণভাবে চলছে। আর তাই, তিনি এখন কোনো মানুষের সঙ্গে সম্পর্ক রাখতে চান না। তৃতীয় ব্যক্তিটি জানিয়েছেন যে, তিনি ৩০ বছর আগে বিয়ে করেছেন। কিন্তু, তাঁর স্ত্রী এই ভার্চুয়াল গার্লফ্রেন্ডের কথা জানেন না। তবে, তিনি তাঁর ভার্চুয়াল গার্লফ্রেন্ডের সাথে সুখে বসবাস করছে। এদিকে, যন্ত্রের প্রতি মানুষের এহেন আগ্রহ দেখে বিশেষজ্ঞরা মনে করছেন এর ফলে পরোক্ষভাবে মানুষের অনুভূতি অর্থাৎ ফিলিংস ক্ষতিগ্রস্ত হচ্ছে। যা ভবিষ্যতের জন্য মোটেও ভালো নয়।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর