দিতে হবেনা কোনো পরীক্ষা! উচ্চমাধ্যমিক পাশের পরেই চাকরি করুন বন্ধন ব্যাঙ্কে, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: এবার চাকরিপ্রার্থীদের জন্য নিঃসন্দেহে একটি বড়সড় সুখবর সামনে এল। মূলত, যাঁরা ব্যাঙ্কে চাকরি করতে চান তাঁদের জন্য এবারে থাকছে বিরাট সুযোগ। জানিয়ে রাখি যে, সম্প্রতি ভারত সরকারের অর্থ মন্ত্রকের অধীনে থাকা বন্ধন ব্যাঙ্কে (Bandhan Bank) প্রচুর শূন্যপদে নিয়োগের (Recruitment) ক্ষেত্রে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এক্ষেত্রে প্রার্থীদের দিতে হবে না কোনো পরীক্ষাও। পাশাপাশি, প্রার্থীরা বিস্তারিত জানার জন্য সরাসরি ফোন করতে পারেন 9679813246 অথবা 7044871748 এই দু’টি নম্বরে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আমরা এই সংক্রান্ত আবেদন প্রক্রিয়ার পাশাপাশি শূন্যপদের বিবরণ, আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা এবং বেতন সহ গুরুত্বপূর্ণ তথ্যগুলি উপস্থাপিত করছি।

শূন্যপদের বিবরণ: জানা গিয়েছে, সমগ্র রাজ্য জুড়ে বন্ধন ব্যাঙ্কের ব্যাঙ্কিং ইউনিটে ২ টি পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। পদ দু’টির নাম হল, ডেটা এন্ট্রি অপারেটর এবং কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ। এক্ষেত্রে দক্ষতাসম্পন্ন এবং প্রতিভাবান নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারেন। শুধু তাই নয়, ব্যাঙ্কিং সেক্টরে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে, সেগুলি হল লোন রিকভারি, ক্রেডিট কার্ড এবং ফোন ব্যাঙ্কিং।

   

শিক্ষাগত যোগ্যতা: এবারে আসি এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার প্রসঙ্গে। উল্লেখ্য যে, উল্লিখিত পদগুলিতে আবেদন করতে হলে আবেদনকারীর নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক বা সমতুল পাশ। এছাড়াও, উচ্চতর শিক্ষাগত যোগ্যতার চাকরিপ্রার্থীরাও এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

বয়স: এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে ন্যূনতম বয়স হল ১৮ এবং সর্বাধিক বয়স হল ৩২।

বেতন: সংশ্লিষ্ট পদগুলির ক্ষেত্রে নির্বাচিত যোগ্য প্রার্থীদের মাসিক বেতনের পরিমাণ হল ১৫,৫০০ থেকে ২৩,৫০০ টাকা।

নিয়োগ পদ্ধতি: ইতিমধ্যেই আমরা জানিয়েছি যে, এই নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে কোনো পরীক্ষা দিতে হবে না প্রার্থীদের। অর্থাৎ, যোগ্য প্রার্থীদের শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে।

প্রয়োজনীয় শর্ত:
১. প্রার্থীর অবশ্যই স্থানীয় ভাষায় কথা বলার দক্ষতা থাকতে হবে।
২. নেতৃত্ব দানের ক্ষমতা থাকতে হবে।
৩. চাপের মধ্যে কাজ করার দক্ষতাও থাকতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: আবেদনের সময়ে যে সমস্ত ডকুমেন্টসগুলির জেরক্স কপি প্রার্থীকে জমা দিতে হবে সেগুলি হল:
১. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
২. মাধ্যমিকের মার্কশিট
৩. উচ্চ মাধ্যমিকের মার্কশিট
৪. স্নাতক হয়ে থাকলে তার মার্কশিট
৫. আধার কার্ড
৬. ভোটার কার্ড
৭. প্যান কার্ড
৮. পাসপোর্ট সাইজের ফটো
৯. চাকরিপ্রার্থীর নিজস্ব বায়োডাটা

Get job in bandhan bank after higher secondary

আবেদন পদ্ধতি: আপনার বিস্তারিত তথ্য এবং CV জমা দিন হোয়াটসঅ্যাপ অথবা ইমেইলে। সেক্ষেত্রে নম্বর হল 9679813246 অথবা 7044871748। পাশাপাশি, ইমেইল আইডি হল hr.bankinghub@gmail.com।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর