টাইমলাইনভারতখেলাক্রিকেট

কেন এখনও ধারাভাষ্যকার হিসেবে কাজ করেন গম্ভীর? কারণ জানলে শ্রদ্ধায় মাথানত হবে সবার

 

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় ক্রিকেটের অবিস্মরনীয় নায়কদের মধ্যে অন্যতম গৌতম গম্ভীর। একদিকে যেমন তার হাত ধরেই ২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে ম্যাচে ফিরেছিল ভারতীয় দল, তেমনি আবার ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি। দুটি গুরুত্বপূর্ণ ম্যাচেই তার হাফসেঞ্চুরি ছাড়া জয় তুলে নেওয়া অসম্ভব ছিল ভারতের পক্ষে। তবে বর্তমানে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ভারতীয় জনতা পার্টির হয়ে রাজনীতিতে পা রেখেছেন তিনি। একইসঙ্গে আবার ক্রিকেটের ধারাভাষ্যের সাথেও যুক্ত গৌতম গম্ভীর।

কেন তিনি ধারাভাষ্যকার হিসেবে কাজ করেন, এবার সে সম্পর্কে বলতে গিয়ে বড় বয়ান দিলেন গৌতম। সাংবাদিকের প্রশ্নের উত্তর দিতে গিয়ে কথা প্রসঙ্গে তিনি বলেন, “আমার মনে আছে একবার ধারাভাষ্য দিতে গিয়ে আমি পরিবেশ দূষণের উপর একটি সভা মিস করেছিলাম। তখন আপনারা সারাদিন শো করেছিলেন আমাদের এরকম এমপি দরকার কিনা। এখন এটাও একবার তলিয়ে দেখুন যে দিল্লির মুখ্যমন্ত্রী এখন কোথায় রয়েছেন? যখন দিল্লি পুরো জলে ডুবে রয়েছে।”

এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই কেন তিনি ধারাভাষ্য করেন সেকথাও টেনে আনেন গৌতম। তিনি বলেন, “আপনি আমার ধারাভাষ্য দেওয়ার ব্যাপারে প্রশ্ন করেছিলেন? আমি ধারাভাষ্য এইজন্য দিই যাতে আমি ১ টাকার বিনিময়ে ৩০০০ মানুষকে প্রতিদিন খাওয়াতে পারি, আমি ধারাভাষ্য এইজন্য দিই যাতে আমি করোনার আপদকালীন পরিস্থিতিতে প্রতিদিন ৩০ থেকে ৪০ হাজার কিট বিতরণ করতে পারি। আমি ধারাভাষ্য এইজন্য দিই যাতে আমি পরলোকগত সেনাবাহিনী এবং যৌনকর্মীর ছোট ছোট ছেলেমেয়েদের পড়াতে পারি। হ্যাঁ এই জন্যই আমি ধারাভাষ্যকার হিসেবে কাজ করি।”

যেমন খেলোয়াড় হিসেবে তেমনই রাজনীতিবিদ হিসেবে বরাবর সোজাসাপ্টা কথা বলতে দেখা গিয়েছে গৌতমকে। এবার ফের একবার সেই ভাষাতেই নিজের বক্তব্য তুলে ধরলেন এই প্রাক্তন বাঁহাতি ভারতীয় ওপেনার।

 

Related Articles

Back to top button