বড়দিনের আগে ও পরে টানা ছুটি দিল রাজ্য সরকার! তালিকা দেখে ঝটপট ঘোরার প্ল্যান বানিয়ে নিন

বাংলা হান্ট ডেস্কঃ উৎসবের রেশই যেন কাটছে না। সেই অক্টোবর মাস থেকে চলছে ছুটি (Government Holiday)। দুর্গাপুজোর, লক্ষী পুজো, কালীপুজো, ভাইফোঁটা, ছটের ছুটি তো শেষ। তবে বছরের শেষে সামনে আসছে ফের ছুটি। কী উপলক্ষে? জানুন বিস্তারে।

   

ডিসেম্বরে পরপর ছুটি পাবেন সরকারি কর্মীরা। বন্ধ থাকবে স্কুল-কলেজ, অফিস-কাছারি। প্রসঙ্গত, আগের তুলনায় এ বছর ছুটি বেড়েছে সরকারী কর্মচারীদের (State Government Workers)। এরই মধ্যে ফের ছুটির খবরে মুখে হাসি সকলের। ডিসেম্বর মাসেই রয়েছে একাধিক ছুটির দিন (December 2023 holidays)। কবে কবে সেই ছুটির দিন? কী কী উপলক্ষে ছুটি? জানুন বিস্তারে।

আরও পড়ুন: মমতার ভাইপোর বিয়ের অনুষ্ঠানে মোতায়েন চিকিৎসক-নার্সদের দেওয়া হচ্ছে ‘মিড-ডে মিল’! অভিযোগ শুভেন্দুর

রাজ্য সরকারের ছুটির তালিকা অনুযায়ী, ২৫ ডিসেম্বর পড়েছে সোমবার। অর্থাৎ কাজের দিন হলেও সেদিন ছুটি পাবেন সরকারি কর্মীরা৷ তবে রাজ্য সরকারি কর্মীদের জন্য খুশির খবর হল তার আগের দুদিন অর্থাৎ ২৩ এবং ২৪ ডিসেম্বর যথাক্রমে শনি ও রবিবার। অর্থাৎ সেই দুদিনও ছুটি।

mamata nabanna

আরও পড়ুন: ‘বান্ধবীর বাড়ির কাছে পোস্টিংও চাইলে…’, প্রাথমিক শিক্ষা সংসদকে তুলোধনা বিচারপতি মান্থার

শনিবার থেকেই ছুটি কাটাতে পারবেন সরকারি কর্মীরা। তাই এই সময় লম্বা কোনও ঘোরার প্ল্যান অনায়াসে বানিয়ে নিতে কোনও সমস্যা নেই। এখানেই শেষ নয়, তারপর বছরের প্রায় শেষলগ্নে ৩১ ডিসেম্বর নিউ ইয়ার ইভ চলবে রাজ্যে। তার পরদিন ১ জানুয়ারি ২০২৪ নিউ ইয়ারের ছুটি থাকছে।

সম্পর্কিত খবর