রাজ্যে ফের ছুটির ঘোষণা! বন্ধ থাকবে অফিস-কাছারি, শিক্ষাপ্রতিষ্ঠান, কবে? দেখুন বিজ্ঞপ্তি

বাংলা হান্ট ডেস্কঃ সেই দুর্গাপুজোর আগে অক্টোবর মাস থেকে চলছে ছুটি (Government Holiday)। সেই ছুটি যেন থামারই নাম নিচ্ছে না। দুর্গাপুজোর সময় সেই চতুর্থী থেকে ছিল টানা ছুটি। দুর্গাপুজো, লক্ষী পুজো পার করে কালীপুজো, ভাইফোঁটা, ছটের ছুটি তো শেষ। তবে সামনেই ফের ছুটি। কী উপলক্ষে? জানুন বিস্তারে।

   

mamata nabanna v

ফের ছুটি

আগের তুলনায় এ বছর ছুটি বেড়েছে সরকারী কর্মচারীদের (State Government Workers)। এরই মধ্যে কিছুদিন আগে আরও একটি নতুন ছুটি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ অর্থ দপ্তর, নবান্ন (Nabanna)। ফের একবার ছুটি পাচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা। সেই বিজ্ঞপ্তি সামনে আসতেই খুশিতে আত্মহারা সকলে।

আরও পড়ুন: ভাঙবে সমস্ত রেকর্ড! এবার হাড় কাঁপানো ঠান্ডা দেখবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দপ্তর

বিজ্ঞপ্তিতে আগামী ২৭ নভেম্বর ছুটির সম্বন্ধে বলা হয়েছে। গত বুধবার ২১ অক্টোবর ২০২২ প্রকাশিত পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীদের ছুটির তালিকা অনুযায়ী ২৭ নভেম্বর সোমবার ছুটি রয়েছে। জানিয়ে রাখি, সেদিন গুরু নানকের জন্মদিন উপলক্ষে ছুটি রয়েছে।

mamata, nabanna

পালন হবে পার্শ্বনাথের রথযাত্রা

তবে গুরু নানকের জন্মদিন পালনের পাশাপাশি রাজ্য সরকার, ঐদিন অর্থাৎ ২৭ নভেম্বর পার্শ্বনাথের রথযাত্রা পালন করারও সিদ্ধান্ত নিয়েছে। যদিও এতে ছুটির কোনও হেরফের হবে না। কারণ ২৭ নভেম্বর এমনিতেই ছুটি রয়েছে। তাই নতুন করে আর কোনও ছুটি দেওয়া হচ্ছে না। তবে মনে করা হচ্ছে যদি পরবর্তী বছর গুলিতে যদি গুরু নানকের জন্মদিন এবং পার্শ্বনাথের রথযাত্রা দুটি আলাদা দিনে পড়ে, তাহলে একদিন অতিরিক্ত ছুটি থাকতে পারে।