বড়সড় বদল সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষায়! নতুন দিন কবে ঘোষণা করল WBPSC ?

বাংলাহান্ট ডেস্ক : একটি বড় খবর উঠে আসছে সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা নিয়ে। ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন একটি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, সময়সূচী বদল করা হয়েছে ২০২৩ সালের সিভিল সার্ভিস এগজ়িকিউটিভ প্রিলিমিনারি এগজ়ামিনেশনের। ৫ ই নভেম্বরের বদলে এই পরীক্ষাটি হবে ডিসেম্বর মাসে।

আরোও পড়ুন : চাকরিপ্রার্থীদের জন্য বড় সুযোগ! বিপুল শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি SBI-র, এভাবে করুন আবেদন

   

পরীক্ষার্থীরা আগামী ১ ডিসেম্বর থেকে অনলাইনে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন lওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিভিল সার্ভিস এগজ়িকিউটিভ প্রিলিমিনারি এগজ়ামিনেশন। বেলা ১২ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই পরীক্ষা চলবে কলকাতার বিভিন্ন কেন্দ্রে।

Big opportunity for job seekers

অ্যাডমিট কার্ডের সাথে পরীক্ষার্থীদের পরীক্ষা হলে প্রবেশ করতে হবে দু’টি ছবি, সচিত্র পরিচয়পত্র নিয়ে।এই পরীক্ষা চলাকালীন ব্যবহার করা যাবে না ক্যালকুলেটর, মোবাইল ফোন-সহ অন্যান্য বৈদ্যুতিন সামগ্রী। যদি দেখা যায় কোনও পরীক্ষার্থী এই জাতীয় সামগ্রী ব্যবহার করছেন, তাহলে পরীক্ষার্থীর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরোও পড়ুন : ভিখারিদের থেকে অনুপ্রেরণা, ভিক্ষা করেই কোটি টাকার ব্যবসা খাড়া করলেন যুবতী

ভারতীয় ইতিহাস, অর্থনীতি, ইন্ডিয়ান পলিটিকস, সংবিধান-সহ সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন বিষয়ের ভিত্তিতে প্রশ্ন থাকবে এই পরীক্ষায়। পরীক্ষার মোট নম্বর ২০০। দু’ঘণ্টা ৩০ মিনিট চলবে সম্পূর্ণ পরীক্ষা। জানা গেছে এই পরীক্ষায় থাকবে নেগেটিভ মার্কিং।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় বসছেন তারা অবশ্যই যেন অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নেন ডব্লিউবিপিএসসি-র ওয়েবসাইট থেকে। ডব্লিউবিপিএসসি এর পরামর্শ পরীক্ষার দিন পরীক্ষার্থীরা যেন অ্যাডমিট কার্ড প্রিন্ট করে রাখেন। এছাড়াও অন্যান্য তথ্য ও আপডেটেডের জন্য নিয়মিত নজর রাখতে হবে অফিশিয়াল ওয়েবসাইটে।