চাকরিপ্রার্থীদের জন্য বড় সুযোগ! বিপুল শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি SBI-র, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: যাঁরা ব্যাঙ্কে চাকরির স্বপ্ন দেখেন তাঁদের জন্য এবার এল বড় খবর। মূলত, বিপুল শূন্যপদে নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (State Bank Of India)। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদনের প্রক্রিয়াও। এমতাবস্থায় বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

কোন পদে করা হবে নিয়োগ: জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে বর্তমানে সার্কেল বেসড অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে।

State Bank has issued notification for recruitment

মোট শূন্যপদের সংখ্যা: মোট ৫,২৮০ টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। মূলত, ব্যাঙ্গালোর, ভুবনেশ্বর ভোপাল, হায়দ্রাবাদ, জয়পুর, লখনউ, কলকাতা, মহারাষ্ট্র সহ আরও একাধিক সার্কেলে কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীরা এই সংক্রান্ত বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তি থেকে জানতে পারবেন।

আরও পড়ুন: ৫ বছর বয়সেই হারিয়েছেন দৃষ্টিশক্তি! তবে হারাননি মনের জোর, IAS হয়ে স্বপ্ন পূরণ করলেন পূর্ণা

শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি, মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট সহ কস্ট অ্যাকাউন্টেন্টরাও এই শূন্যপদে আবেদন করতে পারবেন বলে জানা গিয়েছে।

বয়সসীমা: আবেদনকারীদের বয়স ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। যদিও, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সসীমায় ছাড় পাবেন।

আরও পড়ুন: ৯৯ শতাংশ ব্যক্তি হয়েছেন ব্যর্থ! ছবিতে থাকা Alien-টিকে ৮ সেকেন্ডের মধ্যে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীরা আবেদনের জন্য সরাসরি SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in/web/careers-এ গিয়ে আবেদন করতে পারবেন।

State Bank has issued notification for recruitment

আবেদন ফি: জানিয়ে রাখি যে, এক্ষেত্রে আবেদনের জন্য আবেদন ফি হিসেবে ৭৫০ টাকা জমা দিতে হবে। যদিও, জনজাতি, উপজাতি ও বিশেষভাবে সক্ষমদের কোনো আবেদন ফি লাগবেনা।

গুরুত্বপূর্ণ তারিখ: প্রথমেই জানিয়েছি যে, এই শূন্যপদের আবেদনের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ১২ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।